Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইউনূসকে নিয়ে বিশ্বনেতাদের উদ্বেগের কড়া জবাব দিলেন প্রধানমন্ত্রীর, দিলেন ভিন্ন বার্তা

ইউনূসকে নিয়ে বিশ্বনেতাদের উদ্বেগের কড়া জবাব দিলেন প্রধানমন্ত্রীর, দিলেন ভিন্ন বার্তা

নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস সম্পর্কে বিশ্বনেতাদের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেন, এমন অনেক নোবেল বিজয়ী আছেন, যাদের পরে জেলে যেতে হয়েছে। আপনারা একজন নোবেল বিজয়ীকে নিয়ে খুব চিন্তিত। আপনারা তার অ/পরাধ দেখেন না। ভেবে দেখবেন না তিনি দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশি নিয়ে ব্যবসা করতে পারবেন কি না?

মঙ্গলবার বিকেলে গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সরকার প্রধান তার সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এই সংবাদ সম্মেলন ডেকেছেন।

ইউনূসের বিষয়ে শেখ হাসিনা বলেন, দেশের আইন না মানলে মামলা হবে। বিচার বিভাগ স্বাধীন। সাধুবাদ জানান (বিবৃতিদাতা) নিজেদের পক্ষে গেলে। কিন্তু তাদের পছন্দের লোকজন অন্যায় করলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হলে তারা বিবৃতি দেন।

শেখ হাসিনা বলেন, নোবেল বিজয়ী যার জন্য বিদেশিরা আজ বিবৃতি দিচ্ছেন তিনি একটি ব্যাংকের এমডি পদের জন্য পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করে দিয়েছিলেন। তখন আমরা নিজ দেশ থেকে পদ্মা সেতুতে অর্থায়নের চ্যালেঞ্জ নিয়েছিলাম। আমরা তা করেছি।

তিনি যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রশ্ন করে বলেন, আপনারা বাংলাদেশের উন্নয়ন দেখছেন না। ১৪ বছর আগে বাংলাদেশ কোথায় ছিল, এখন কোথায়? আপনারা নির্বাচন নিয়ে আমাদের এত পরামর্শ দেন। খালেদা জিয়ার আমলে ঢাকা-১০ আসন ও মাগুরা উপনির্বাচন নিয়ে কোনো বক্তব্য দেননি। তখন তোমার চিন্তা কোথায় ছিল?

প্রধানমন্ত্রী বলেন, আপনারা সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেন। জিয়াউর রহমান হ্যাঁ বা না ভোট দেন। তখন আপনাদের উদ্বেগ কোথায় ছিল?

দেশের আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, অংশগ্রহণ বলতে কী বোঝায়? জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন চাই। কোনো দল ভোটে অংশগ্রহণ না করলে ভোট কি অংশগ্রহণমূলক হবে না? আমাদের স্থানীয় সরকার নির্বাচন কি অংশগ্রহণমূলক হয়নি?

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *