Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইইউ পর্যবেক্ষক না পাঠালেও কিছু যায় আসে না : সালমান এফ রহমান

ইইউ পর্যবেক্ষক না পাঠালেও কিছু যায় আসে না : সালমান এফ রহমান

বাংলাদেশে নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পর্যবেক্ষক না পাঠালে তাতে কিছু আসে যায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। দ্বাদশ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল না পাঠানোর সিদ্ধান্তের প্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পর্যবেক্ষক না পাঠালে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা প্রশ্নবিদ্ধ হবে না উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা বলেছেন স্বচ্ছ নির্বাচন। আমরাও বলেছি স্বচ্ছ নির্বাচন করব। এখন তাদের পর্যবেক্ষকরা আমাদের নির্বাচন পর্যবেক্ষণ করতে আসবেন কি না তা তাদের ব্যাপার। এটা অবশ্যই আমাদের নির্বাচনের বিশ্বাসযোগ্যতাকে প্রভাবিত করবে না।

সালমান এফ রহমান বলেন, মোটেও না। নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন কেন? আমি আপনার বক্তব্যের সাথে একমত নই। পর্যবেক্ষক পাঠানো বা না পাঠানো তাদের ব্যাপার। আমি সংবিধান অনুযায়ী নির্বাচন করব।

নির্বাচন কমিশনের স্বাধীনতার কথা উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, আমরা বারবার বলেছি আমাদের নির্বাচন কমিশন ১০০% স্বাধীন ও নিরপেক্ষ। এর আগে নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে ছিল। শেখ হাসিনা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তা সরিয়ে একটি স্বাধীন নির্বাচন কমিশন করেছেন। আমরা স্বচ্ছ ব্যালট বাক্স তৈরি করেছি।

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানার্স (বিআইপি) আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘের হিউম্যান সেটেলমেন্ট প্রোগ্রামের নির্বাহী পরিচালক মাইমুনাহ মোহা. শরীফ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রাণালয়ের সচিব কাজী ওয়াসিউদ্দিন, ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত অচিম ট্রস্টার।

সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন বিআইপির সাধারণ সম্পাদক ও সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক শেখ মুহাম্মদ মেহেদী হাসান। এতে সভাপতিত্ব করেন বিআইপি সভাপতি পরিকল্পনাবিদ মোহাম্মদ ফজলে রেজা সুমন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *