Friday , September 20 2024
Breaking News
Home / International / ইংল্যান্ড এর প্রধানমন্ত্রী ভারতীয় বংশদ্ভুত ঋষি সুনাককে নিয়ে এবার বিশেষ বার্তা দিলো জাতিসংঘ

ইংল্যান্ড এর প্রধানমন্ত্রী ভারতীয় বংশদ্ভুত ঋষি সুনাককে নিয়ে এবার বিশেষ বার্তা দিলো জাতিসংঘ

ইংল্যান্ড এ ইতিহাস সৃষ্টি হয়েছে কয়েকদিন আগে। ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব হাতে নিয়েছেন ভারতীয় বংশদ্ভুত ঋষি সুনাক। এ দিকে ব্রিটেনের এই নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাককে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। একই সময়ে, সংস্থাটি নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হিসেবে দেশটির নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার ঘোষণা করেছে।

মঙ্গলবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাককে স্বাগত জানিয়েছেন মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডোজেরিক।

এর আগে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্রের দৃষ্টি আকর্ষণ করে সংস্থাটির স্থায়ী প্রতিনিধি মুশফিকুল ফজল আনসারী ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঋষি সুনাকের নির্বাচনের বিষয়টি জাতিসংঘের দৃষ্টি আকর্ষণ করেন এবং তাদের মতামত জানতে চান। এই ব্যাপার.

জবাবে নতুন প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ডোজেরিক বলেন, “আমরা তাকে স্বাগত জানাই। আমরা আগামী দিনে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।”

তিনি বলেন, “স্থায়ী প্রতিনিধি হিসেবে ব্রিটেন অবশ্যই জাতিসংঘের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার। উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকটি পরিচিত গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।”

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরেই ইংল্যান্ড এর রাজনীতির মাঠ ছিল অস্থির। বরিস জনসনের পদত্যাগের পরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করে লিজ ট্রাস। এরপর তার জায়গায় প্রধানমন্ত্রীর দায়িত্ব পেলেন ঋষি সুনাক। আর সেই থেকেই আলোচনা আরো বেশি তুঙ্গে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *