Friday , September 20 2024
Breaking News
Home / Politics / আ.লীগ থেকে বহিষ্কার হচ্ছেন আদম তমিজী হক
Bangladesh and Indian flags. Vector illustration.

আ.লীগ থেকে বহিষ্কার হচ্ছেন আদম তমিজী হক

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য আদম তমিজি হক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে দলের বিরুদ্ধে কথা বলা ও বাংলাদেশি পাসপোর্ট পোড়ানোর দায়ে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হয়েছেন।

জানা গেছে, এ বিষয়ে রোববার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ জরুরি বৈঠক করে। সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির বাসায় অনুষ্ঠিত বৈঠকে তমিজি হককে বহিষ্কারের বিষয়ে একমত হন মহানগর নেতারা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কার কী হয়েছে আমরা জানি না। কিন্তু তার ভিডিও আমাদের যথেষ্ট বিব্রত করেছে। তিনি শুধু দলীয় বিষয়ে কথা বলছেন না, তিনি বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে দিয়েছেন, এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তাই আমরা তাকে বহিষ্কারের সুপারিশ করছি। তিনি আওয়ামী লীগ সম্পর্কেও অনেক নেতিবাচক কথা বলেছেন।

শেখ বজলুর রহমান আরও বলেন, আজ আমরা কচি ভাইসহ ১০-১২ জন নেতা তার (কচি) বাসায় বসেছিলাম। যার ভাই সিঙ্গাপুর। তিনি এলে দেখা করে অনুমতি নিয়ে ব্যবস্থা নেব।

এর আগে শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, আদম তমিজি হক তার বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে দিচ্ছেন।

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমি আওয়ামী লীগের নেতা ছিলাম। আওয়ামী লীগ আমার ১০০০ কোটি টাকা মেরেছে। আমাকে দেশ ছেড়ে চলে যেতে বাধ্য করেছে। মিথ্যা মামলা দিয়ে আমাকে জেলে ঢোকানোর চেষ্টা করছে। যার কারণে আমি বাংলাদেশের নাগরিকত্ব ত্যাগ করেছি। আমি আর এদেশের নাগরিকত্ব চাই না। কারণ এদেশের নাগরিক হওয়ার যোগ্যতা আমার নেই।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *