Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী লীগের পতন ও রাজনৈতিক পট পরিবর্তনের কারণে গত সংসদ নির্বাচনের আগে তৃণমূল বিএনপিতে যোগ দেওয়া নেতারাও এখন বিএনপিতে ফেরত আসছেন। এতে জেলা বিএনপিতে কিছুটা অস্বস্তি সৃষ্টি হয়েছে।

সূত্রে জানা যায়, গত ৫ আগস্টের পর বিএনপিতে নতুন সদস্য গ্রহণে কেন্দ্রীয়ভাবে নিষেধাজ্ঞা থাকলেও নারায়ণগঞ্জে তা মানা হচ্ছে না। তৃণমূল বিএনপির সদ্য পদত্যাগ করা আহ্বায়ক মোহাম্মদ আলী মেম্বার বিএনপিতে যোগ দিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তাছাড়া আওয়ামী লীগের নেতারাও এখন বিএনপির বলয়ে আসার চেষ্টা করছেন। বিশেষ করে, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে যুক্ত থাকা নেতারা এখন বিএনপির অধীনে নিজেদের অবস্থান সুসংহত করার চেষ্টা করছেন।

মোহাম্মদ আলীর পদত্যাগের পর, তিনি রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য কাজী মনিরুজ্জামানের সাথে যুক্ত হন এবং এলাকায় নিজের প্রভাব বিস্তার করছেন। এ ছাড়া রূপগঞ্জের আওয়ামী লীগ নেতারা, যেমন দেওয়ান মোহাম্মদ ও আলী আহম্মেদ, আগে সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে কাজ করলেও, আওয়ামী লীগের প্রভাব কমে যাওয়ার পর তারা এখন বিএনপির সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, “আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্ট করে বলেছেন যে বিএনপিতে নতুন কোনো অনুপ্রবেশকারীকে জায়গা দেওয়া হবে না। তা সত্ত্বেও কিছু নেতা নিজেদের স্বার্থে বিভিন্ন দলের নেতাদের বিএনপিতে আশ্রয় দিচ্ছেন।”

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মোহাম্মাদ গিয়াসউদ্দিন বলেন, “যারা শামীম ওসমানের আশ্রয়ে থেকে বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল, তারা এখন বিএনপিতে প্রবেশের চেষ্টা করছে। বিএনপি কখনোই এসব অপকর্মকারীদের আশ্রয় দেবে না। আমরা এ বিষয়ে সতর্ক আছি।”

About Nasimul Islam

Check Also

আ.লীগ নেতার গোডাউনে সরকারি চাল, অতঃপর যা হলো

সিরাজগঞ্জের রায়গঞ্জে দুস্থদের জন্য বরাদ্দ খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুত রাখার দায়ে দুটি গোডাউন সিলগালা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *