Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগে যাওয়ার আগে তারেক রহমানকে যা বলেছিলেন শাহজাহান ওমর

আ.লীগে যাওয়ার আগে তারেক রহমানকে যা বলেছিলেন শাহজাহান ওমর

ব্যারিস্টার শাহজাহান ওমর শুরু থেকেই বিএনপির রাজনীতির সঙ্গে ছিলেন। তিনি দলের সিনিয়র নেতাদের একজন। তিনি দলের ভাইস চেয়ারম্যান হিসেবে সরকারবিরোধী আন্দোলন-সংগ্রামে সক্রিয় ছিলেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক স/হিংসতার মামলায়ও তাকে গ্রেপ্তার করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনের একদিন আগে তিনি কারাগার থেকে মুক্তি পান। পরদিন শাহজাহান ওমর সারাজীবনের রাজনৈতিক প্লাটফর্ম ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে নৌকার পক্ষে মনোনয়ন ফরম জমা দেন। তার রাজনৈতিক ইউটার্ন আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

বৃহস্পতিবার রাতে যমুনা টেলিভিশনে সমসাময়িক রাজনীতি নিয়ে আলোচনায় অংশ নেন ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। সেখানে খোলামেলাভাবে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।
আলোচনার একপর্যায়ে তাকে প্রশ্ন করা হয়, বিএনপির কোনো সিনিয়র নেতার সঙ্গে আপনার বিরোধ ছিল?

জবাবে ব্যারিস্টার শাহজাহান বলেন, আমি এখনো বেগম জিয়াকে শ্রদ্ধা করি। তিনি একজন সম্মানিত ব্যক্তি। তাকে সম্মান করা যায়। সেও আমাকে ভালোবাসে। এরপর ৪-৫ জন ছাড়া আর কাউকে যোগ্য মনে হয় না।

বিএনপি ছাড়ার আগে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে কোনো আনুষ্ঠানিক আলোচনা হয়েছিল?

জবাবে ব্যারিস্টার শাহজাহান বলেন, সাম্প্রতিক সময়ে কোনো কথা হয়নি। তবে এর আগেও অনেকবার কথা বলেছি। আমি বলেছিলাম দলের পরিবর্তন আনা দরকার। এভাবে চলতে পারে না।

আমি তারিক রহমানের সামনেই বলেছিলাম- আপনার দলের কয়েকজন নেতা ছাড়া বাকিরা দল বিক্রি করে ও পোস্ট বিক্রি করেন। কমিটিও বিক্রি করে। এটা চলমান থাকলে আমি দলে থাকব না।

এ সময় তারিক রহমান আমাকে বলেন- ভালো না লাগলে চলে যান। আমিও তখন বলেছিলাম- ধন্যবাদ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *