Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আ.লীগের মনোনয়ন ফরম নেবেন না রিয়াজ, অপু বিশ্বাস, জায়েদ খানরা, জানা গেল কারণ

আ.লীগের মনোনয়ন ফরম নেবেন না রিয়াজ, অপু বিশ্বাস, জায়েদ খানরা, জানা গেল কারণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন অন্তত এক ডজন অভিনেতা। এরই মধ্যে অনেকেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তবে নির্বাচন ঘিরে আলোচনা থাকলেও আওয়ামী লীগের মনোনয়নপত্র তোলেননি বেশ কয়েকজন তারকা। তাদের মধ্যে অভিনেতা রিয়াজ, জায়েদ খান, অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, অরুণা বিশ্বাস, অপু বিশ্বাসের নাম রয়েছে।

সম্প্রতি রিয়াজ আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কোনো আগ্রহ প্রকাশ করেননি। এ প্রসঙ্গে গনমাধ্যমকে এই তারকা বলেন,  ‘আমি বঙ্গবন্ধুকে ধারণ করি। আমি আওয়ামী লীগ পছন্দ করি। তবে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কোনো ইচ্ছা বা আগ্রহ আমার নেই। আমি মনে করি আওয়ামী লীগে অনেক যোগ্য প্রার্থী রয়েছে। যাদের শরীরে এখনো গুলির চিহ্ন রয়েছে, নির্যাতনের চিহ্ন রয়েছে। তারাই নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য।

রিয়াজ আরও বলেন, ‘দেশের মানুষের জন্য কাজ করতে চাই। এখন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহের কোনো ধারণা নেই। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে বিষয়টি নিয়ে ভাবব।

অভিনেতা জায়েদ খানের কণ্ঠেও একই বক্তব্য। সংসদ নির্বাচনে অংশ নেওয়া নিয়ে আলোচনায় থাকলেও মনোনয়ন ফরম সংগ্রহ করেননি তিনি। ঢাকা পোস্টকে এই অভিনেতা বলেন, অনেকেই মনে করেন আমি এমপি হওয়ার জন্য আওয়ামী লীগের রাজনীতি করছি। কিন্তু না, আমি এই দলটিকে সেই বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই ধারণ করি। আমি সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম নিচ্ছি না, তবে দলের যে কোনো কর্মকাণ্ডে প্রয়োজনে পাশে আছি।

আওয়ামী লীগের রাজনীতিতে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তবে রাজনীতিতে আরও সময় দিতে চান এই অভিনেত্রী। আপাতত নির্বাচনে অংশ নেওয়ার কোনো পরিকল্পনা নেই তার।

এ প্রসঙ্গে জ্যোতি  বলেন, আমি মনে করি, রাজনীতিতে আমার এখনও অনেক কিছু দেওয়ার আছে। এবার সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম নিচ্ছি না। তবে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় আছি। এরই মধ্যে দলের জন্য নানা কর্মকাণ্ড নিয়ে ব্যস্ত আছি।

অভিনেত্রী অপু বিশ্বাস নির্বাচনে অংশ নেবেন বলে গুঞ্জন উঠলেও তিনি ঢাকা পোস্টকে স্পষ্ট বলেছেন, কোনো নির্দিষ্ট আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেননি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে কোনো দায়িত্ব দিতে চাইলে তিনি তা পূরণ করবেন।

অভিনেত্রী অরুণা বিশ্বাসের ক্ষেত্রেও তাই। দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও দ্বাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন ফরম তোলার কোনো ইচ্ছা নেই তার। রাজনীতিতে যোগ্য লোক বেশি আছে বলে মনে করেন তিনি। তাদের উচিত সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা। অরুণা বলেন, ‘আমি নির্বাচনের জন্য কোনো মনোনয়ন ফরম সংগ্রহ করছি না। তবে আওয়ামী লীগের পাশে আছি, অতীতে যেমন ছিলাম, ভবিষ্যতেও থাকব।

অভিনেত্রী পূর্ণিমাও শোবিজ অঙ্গনে মনোনয়ন নিয়ে গুঞ্জন ছিল। তবে অভিনেত্রী জানান, তার এমন কোনো পরিকল্পনা নেই। পূর্ণিমার কথায়, ‘যারা দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত তারা মনোনয়ন আশা করতেই পারেন। রাজনীতিতে তাদের তুলনায় আমি শিশু। তাই নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন সংগ্রহের কোনো ইচ্ছা বা পরিকল্পনা আমার নেই।

About Nasimul Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *