Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, যুক্তি দিয়ে দাবি জানালেন বিএনপি নেতা আলাল

আ.লীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, যুক্তি দিয়ে দাবি জানালেন বিএনপি নেতা আলাল

নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই যেন দেশের প্রধান রাজনৈতিক দলগুলো একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করেছে। এই দলগুলোর নেতাকর্মীরা বিপক্ষ দলগুলোর বিষয়ে নানা ধরনের নেতিবাচক এবং দুষ্টমূলক বক্তব্য দিচ্ছেন। রাজনৈতিক দল আ.লীগ এবং বিএনপির উৎস নিয়েও বিপক্ষ দলগুলো নানা ধরনের কথা বলছে। এবার আ.লীগের প্রতিষ্ঠাতা নিয়ে চাঞ্চল্যকর এক দাবি তোলেন তুললেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

‘জিয়াউর রহমান বর্তমান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা’ বলে মন্তব্য করেছেন আলাল। বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা যুবদল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলাল বলেন, পাকিস্তান আমলে গঠিত আওয়ামী লীগের নাম ছিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ। কিছুদিন পর মুসলিম শব্দটি সরিয়ে নাম পরিবর্তন করে পাকিস্তান আওয়ামী লীগ করা হয়। এই আওয়ামী লীগের জন্ম এদেশে হয়নি। মুক্তিযুদ্ধের সময় শিলিগুড়িতে বসে তারা দলের নাম দেন বাংলাদেশ আওয়ামী লীগ। দেশ স্বাধীন হওয়ার পর আওয়ামী লীগকে বাদ দিয়ে দলটির নাম হয় বাকশাল। জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বাংলাদেশে ফিরে আসেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ নামে একটি দলের জন্য জিয়াউর রহমানের কাছে আবেদন করেন। জিয়াউর রহমান অনুমোদন করেন। তাই নিরপেক্ষভাবে বলা যায়, জিয়াউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা।

তিনি বলেন, বিএনপির শেকড় এদেশের মাটিতে। আওয়ামী লীগের স্বদেশ প্রত্যাবর্তনের ইতিহাস আছে, বিএনপির নেই। প্রতিষ্ঠালগ্ন থেকেই আওয়ামী লীগ স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরোধী শক্তি হিসেবে কাজ করে আসছে। আওয়ামী লীগের লুকোচুরি খেলা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী গণভবনে বিরোধী দলকে একবার চায়ের দাওয়াত দেন, তো আরেকবার খালেদা জিয়াকে কারাগারে পাঠাতে চান।

আব্দুল মোনায়েম মুন্না যিনি কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন, তিনি পঞ্চগড় সদর উপজেলা বিএনপি’র যুবদলের এই সম্মেলনের উদ্বোধন করেন। পঞ্চগড় সদর উপজেলাধীন পঞ্চগড় সদর ইউনিয়ন এলাকার হেলিপ্যাড নামক আনোয়ার হাস্কিং মিল প্রাঙ্গণে এই সমাবেশের আয়োজন করে বিএনপি নেতাকর্মীরা। আগামী বিএনপি’র বৃহত্তর আন্দোলনে নেতাকর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি নেতা আলাল। সেইসাথে তিনি সকল তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি দলের সক্রিয়তার তার জন্য নির্দেশনা দেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *