Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগের তুরুপের তাস সাকিব, কোন আসনে পেতে যাচ্ছেন মনোনয়ন

আ.লীগের তুরুপের তাস সাকিব, কোন আসনে পেতে যাচ্ছেন মনোনয়ন

তাহলে কী সাকিব আল হাসান হচ্ছেন আওয়ামী লীগের তুরুপের তাস? আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হচ্ছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অলরাউন্ডার সাকিব। সূত্র জানিয়েছে, সবকিছুই এভাবেই এগিয়েছে। সূত্র জানায়, সবকিছু ঠিক থাকলে ধানমন্ডি-নিউমার্কেট-কালবাগান-হাজারীবাগ নিয়ে গঠিত ঢাকা-১০ সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হবেন সাকিব।

এ নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গেও একাধিকবার আলোচনা করেছেন সাকিব। ঘনিষ্ঠ একাধিক সূত্র দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। গত ১১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে সর্বশেষ দেখা করেন সাকিব আল হাসান। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টার পর সাকিব সংসদে হাজির হন।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানা গেছে, সেদিন প্রায় ১৫ মিনিট বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সাকিব আল হাসানের বৈঠক হয়। পাপন সংসদ অধিবেশনে যোগ দিতে গেলে সাকিব অপেক্ষা করেন প্রধানমন্ত্রীর লবিতে।

ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টার পর সংসদ ভবনে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সাকিব। ২০ মিনিট পর প্রধানমন্ত্রীর লবি থেকে বেরিয়ে আসেন সাকিব।

তাদের মধ্যে কী আলোচনা হয়েছে তা জানা না গেলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে, আগামী নির্বাচনে অংশ নিতে প্রধানমন্ত্রীর কাছে আওয়ামী লীগের মনোনয়ন চান সাকিব।

তবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে সাকিব আল হাসানকে নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন বোর্ড সদস্য রাশিদুল আলম। তিনি বলেন, ক্রিকেটার সাকিব আল হাসানকে ঢাকা-১০ আসনে মনোনয়ন দেওয়ার বিষয়ে বোর্ডে কোনো আলোচনা হয়েছে বলে আমার জানা নেই। এছাড়া নির্বাচনের এখনো অনেক সময় বাকি। এর আগে মনোনয়ন বোর্ডের সভাও অনুষ্ঠিত হবে।

একাধিক সূত্র বলছে, শুধু প্রধানমন্ত্রী নন, সাকিব আল হাসানও তার ঘনিষ্ঠ বেশ কয়েকজনকে আগামী সংসদ নির্বাচনে নৌকার টিকিট পাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

সূত্র জানাচ্ছে, শুধু ঢাকা-১০ আসনই নয়, মাগুরা-১ আসনেও মনোনয়ন পেলে তার ক্ষতি নেই। ঘনিষ্ঠ ব্যক্তিদের কাছে এমন বার্তাই দিয়েছেন সাকিব আল হাসান।

আওয়ামী লীগের হয়ে জাতীয় নির্বাচনে সাকিব আল হাসানের অংশগ্রহণ নতুন কিছু নয়। গত একাদশ জাতীয় নির্বাচনেও মাগুরা-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন বিশ্বের সেরা এই ক্রিকেটার।

মাগুরা-১ আসনে সাকিব আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলেও গণমাধ্যমে খবর এসেছে। সেবার প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সাকিবকে খেলায় মনোনিবেশ করতে বলেছেন। এরপর সাকিব আল হাসান গণমাধ্যমকে জানান, তিনি তার মত পরিবর্তন করেছেন। নির্বাচন করবেন না

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *