Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগের কেমিস্ট্রি এবার প্রকাশ্যে আনলেন মির্জা ফখরুল

আ.লীগের কেমিস্ট্রি এবার প্রকাশ্যে আনলেন মির্জা ফখরুল

আওয়ামী লীগ হলো বাংলাদেশের ( Bangladesh ) ক্ষমতাসীন রাজনৈতিক দল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ( Sheikh Mujibur Rahman ) হলেন এই দলের প্রবর্তক। শত বাধাঁ বিপত্তি সত্বেও তিনি এই ক্ষমতাসীন রাজনৈতিক দলকে প্রতিষ্ঠা করে গেছেন। এই ক্ষমতাসীন দলের প্রতীক হলো নৌকা। অন্যদিকে দেশের বিরোধী দল হলো বাংলাদেশ জাতীয়বাদী দল। আর এ দলের মাহাসচিব হিসেবে দায়িত্বে নিয়োজিত আছেন মির্জা ফখরুল ( Fakhrul ) ইসলাম আলমগীর। ( Alamgir. ) সম্প্রতি এক সংবাদ মাধ্যমে জানা গেছে, তিনি নাকি আওয়ামী লীগের ( Awami League ) একটা কেমিস্ট্রি উদঘাটন করেছেন।

আওয়ামী লীগের ( Awami League ) একটা কেমিস্ট্রি আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ( Fakhrul ) ইসলাম আলমগীর। ( Alamgir. ) তিনি বলেছেন, আমি হালকা করে বলি, আওয়ামী লীগের ( Awami League ) একটা কেমেস্ট্রি আছে যেটাকে বলা হয়, রসায়ন। রসায়নটা হচ্ছে কী যে, ফার্সিদের বলা হয় ‘আনচু ডিজাবেস্ট’, মানে আমি ছাড়া আর কেউ নেই। এক মেগো অদ্বিতীয়া। এটাই সমস্যা তাদের। শুক্রবার সকালে ( Friday morning ) রাজধানীর গুলশানে ( Gulshan ) বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন ফখরুল ( Fakhrul ) এসব কথা বলেন।

তিনি বলেন, তারা (সরকার ( Government )) কতগুলো প্রোগ্রামে স্বাধীনতা যু/’দ্ধ-মুক্তিযুদ্ধকে সামনে নিয়ে এসেছে। মুক্তিযুদ্ধে যারা সেদিন নেতৃত্ব দিয়েছিলেন প্রবাসী সরকার ( Government ), এমএজি ওসমানি সাহেব ( Mr. Osmani ) ক‘বার তাদের নাম উচ্চারণ করা হয়েছে, সেক্টার কমান্ডারদের নাম ক‘বার করা হয়েছে, তাজউদ্দিন সাহেবের ( Mr. Tajuddin ) (তাজউদ্দিন আহমেদ) নাম ক‘বার উচ্চারণ করা হয়েছে- আপনারা নিজেরাই তো বুঝবেন। ‘স্বাধীনতা যু’/দ্ধ কোথায় গেল? এখানে তো একজন ব্যক্তির ব্যাপারটা এসে যাচ্ছে সামনে। ‘

মির্জা ফখরুল ( Fakhrul ) বলেন, আমরা চতুর্দিক থেকে জাতিগতভাবে খুব বিপ’/দজনক অবস্থায় পড়ে আছি। ১৯৭১ সালে ( ) স্বাধীনতা যু’/দ্ধে আমাদের যে লক্ষ্য ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা সেটাই আজকে সবচেয়ে বিপদের সম্মুখীন হয়েছে। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। সারা বিশ্বে আমরা চিহ্নিত হয়েছি মানবাধিকার লঙ্ঘনকারী একটা দেশ হিসেবে।

দেশে গণতন্ত্রের বিরুদ্ধে একটা বড় ষড়যন্ত্র হচ্ছে। এটাকে বলা হয় যে, বার্জিং মানে রাজনীতিকে নির্মূল করে দেওয়া, বিএনপিকে নির্মূল করে দেওয়ার চক্রান্ত-ষড়/যন্ত্র করছে তারা (সরকার ( Government ))। সংবাদ সম্মেলনে বিএনপির ( BNP ) স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির ( National Committee ) আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেন ( Khandaker Mosharraf Hossain ) ও সদস্য সচিব আবদুস সালাম ( Abdus Salam ) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ একটা গনতান্ত্রিক দেশ। এদেশের মানুষ হলো শান্তি প্রিয়। বাংলাদেশে প্রধানত দুটি রাজনৈতিক দল আছে। যেখানে বিরোধী দল থাকবে সেখানে তো সমালোচনা থাকবেই এইটাই স্বাভাবিক। হোক ক্ষমতাশীল দল বা বিরোধী দল সমালোচনা করা নিত্য একটা বিষয়। বাংলাদেশের ( Bangladesh ) এ দুটি প্রধান রাজনৈতিক দল স্বাধীনতা পরবর্তী সময় থেকে বেশ জোরেশোরে নির্বাচন করে আসছে এবং পালাক্রমে তারা ক্ষমতায় আসছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *