Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগকে নিয়ে বিদেশে কিছু বলার দায়িত্ব মোমেনকে দেয়া হয়নি,তিনি দলের কেউ না : সাফ জানালেন তথ্যমন্ত্রী

আ.লীগকে নিয়ে বিদেশে কিছু বলার দায়িত্ব মোমেনকে দেয়া হয়নি,তিনি দলের কেউ না : সাফ জানালেন তথ্যমন্ত্রী

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে কেন্দ্র করে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে রাজনৈতিকসহ বিভিন্ন মহলে। বিষয়টি নিয়ে দলের পক্ষ থেকে আওয়ামীলীগ সাধারন সম্পাদক ব্যাখ্যা দিয়েছেন। এতে বলা হয়েছে তার বক্তব্য দলের নয় এটা তার ব্যক্তিগত মত। তিনি আরও বলেন, আওয়ামীলীগকে ক্ষমতায় নিয়ে আসার জন্য বলেনি আর বলবেও না। পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নয় বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ প্রসঙ্গে যা বললেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। হাসান মাহমুদ। ২১ আগস্ট রোববার সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন দলের কেউ নন। ‘তার বক্তব্য দলের বক্তব্য নয়’- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ড. হাছান বলেন, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য অবশ্যই কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তো কেউ নয়। যেহেতু কেন্দ্রীয় কমিটির কেউ নয় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে দায়িত্বপ্রাপ্ত কেউ তো নয়, সেটা সঠিক বলেছেন।

তথ্যমন্ত্রী বলেন, তিনি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য, তবে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য না হওয়ায় বিদেশে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে কিছু বলার সে দায়িত্ব বাংলাদেশ আওয়ামী লীগ কাউকে দেয়নি, তাকে দেয়নি।

প্রসঙ্গত, সংসদ সদস্য হলেও কেন্দ্রীয় কমিটির সদস্যও তিনি সেহেতু দলের মুখপাত্র হয়ে বাহিরের দেশে সে আওয়ামীলীগের পক্ষ হয়ে কথা বলার রাইট নাই তার তাকে দেওয়া হয়নি বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *