Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘আসিফকে শিক্ষাদানে বিরত থাকার নির্দেশ দিয়ে স”মকামিতাকে স্বীকৃতি দেওয়া হয়েছে’

‘আসিফকে শিক্ষাদানে বিরত থাকার নির্দেশ দিয়ে স”মকামিতাকে স্বীকৃতি দেওয়া হয়েছে’

হিজড়া নিয়ে কথা বলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করার খবরে ক্ষোভ প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদ। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের সভাপতি শহীদুল ইসলাম কবির।

বিবৃতিতে মুক্তি প্রজন্ম পরিষদের সভাপতি বলেন, ‘ড. আসিফ মাহতাব গত ১৯ জানুয়ারি, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউটে অনুষ্ঠিত শিক্ষা সেমিনারে পাঠ্যপুস্তকে ট্রান্সজেন্ডারের নামে ইসলাম নিষিদ্ধ সমকামিতাকে উৎসাহিত করার গল্পের উদ্বৃতি দিয়ে সমকামিতা থেকে ৯২ শতাংশ মুসলমানকে সতর্ক করতে বক্তব্য দিয়েছিলেন। এ বক্তব্যের কারণে লেকচারার আসিফ মাহতাবকে শিক্ষাদান থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে সমকামিতাকে প্রতিষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়া হয়েছে।’

শহীদুল ইসলাম কবির বলেন, ৯২ শতাংশ মুসলমানের দেশে হিজড়ার নামে সমকামিতাকে দেশের মানুষ মেনে নেবে না এবং প্রভাষক আসিফ মাহতাবকে পাঠদানে বাধা দেওয়া তারা বরদাশত করবে না।

তিনি বলেন, “ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি প্রভাষক আসিফ মাহতাবকে আবার পাঠদানের ব্যবস্থা না করে, তাহলে দেশের ৯২ শতাংশ মুসলমান শুধু ব্র্যাক বিশ্ববিদ্যালয় নয়, ব্র্যাক সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে বয়কট করতে বাধ্য হবে।”

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *