Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আসামির স্বজনদের সাথে ১৭মিনিটের অপ্রীতিকর তথ্য প্রকাশ পাওয়ায় ফেসে গেলেন ওসি

আসামির স্বজনদের সাথে ১৭মিনিটের অপ্রীতিকর তথ্য প্রকাশ পাওয়ায় ফেসে গেলেন ওসি

গাইবান্ধার বিশিষ্ট জুতা ব্যবসায়ী হাসানের প্রাণনাশের মামলায় জড়িত থাকা দুই আসামির আত্মীয়দের সাথেক ফোনালাপের অডিও প্রকাশ পাওয়ার পর তদন্ত কর্মকর্তা সুন্দরগঞ্জ ( Sundarganj ) থানার ওসি তৌহিদুজ্জামানকে প্রত্যাহার করা হয়েছে। অভিযুক্ত ওসির সাথে আসামীর স্বজনদের ফোনালাপ শেষে উল্লেখিত আসামীদের চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ২৩ মে ( May ) পুলিশ কর্মকর্তাকে বদলি করা হলেও মঙ্গলবার তা প্রকাশ্যে আসে। এদিকে বদলির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম ( Muhammad Touhidul Islam )।

গাইবান্ধার সুন্দরগঞ্জ ( Sundarganj )ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদুজ্জামানকে ( Md. Touhiduzzaman ) বরিশাল ( Barisal ) বিভাগে বদলি করা হয়েছে। মঙ্গলবার (৩১ মে ( May )) রাতে ( night ) গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম ( Muhammad Touhidul Islam ) এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, গত ( Past ) বছরের ১০ এপ্রিল ( April ) গাইবান্ধায় ( Gaibandha ) আওয়ামী লীগ নেতা মাসুদ রানার বাড়ি থেকে জুতা ব্যবসায়ী হাসান আলীর ( Hasan Ali ) নিথরদেহ উদ্ধার করে পুলিশ। ( police. ) এ ঘটনায় মাসুদসহ ৩ জনের বিরুদ্ধে প্রাণনাশের মামলা হয়েছে। অপর দুই আসামি হলেন- রুমে ( May )ল হক ও খলিলুর রহমান বাবু। এদিকে মাসুদ রানাকে ( Masood Rana ) গ্রেফতার করে গাইবান্ধা জেলা কারাগারে রাখা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা গাইবান্ধার তৎকালীন গোয়েন্দা (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদুজ্জামান। ঘটনার প্রায় নয় মাস পর চলতি বছরের ১৬ জানুয়ারি মাসুদ ও খলিলুর রহমান বাবুসহ ( Khalilur Rahman Babus ) দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন তিনি।

এরই মধ্যে ১৬ জানুয়ারি তাকে সুন্দরগঞ্জের ওসি হিসেবে বদলি করা হয়। গাইবান্ধা কোর্ট পুলিশ অভিযোগপত্রটি সংশোধনের জন্য ফেব্রুয়ারির শেষ দিকে তদন্ত কর্মকর্তা তৌহিদুজ্জামানের কাছে ফেরত দেয়। পরে গত ৭ মার্চ রুমেল হকসহ তিনজনকে আসামি করে আদালতে সংশোধিত চার্জশিট দাখিল করেন তিনি। সম্প্রতি চার্জশিটভুক্ত এক আসামির স্বজনদের সঙ্গে আসামির ফোনালাপ ফাঁস হয়। প্রায় পাঁচ দফায় ১৭ মিনিটের ফোনালাপের অডিও প্রকাশ পায়। এ সময় মামলার চার্জশিট থেকে একজন আসামির নাম মুছে ফেলা এবং আইনের ধারা কমানোর জন্য অর্থ বিনিময়ের কথা ওঠে। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী কাজ না হওয়ায় টাকা ফেরত চায় অভিযুক্তের স্বজনরা।

ফোনালাপটি দেশের বিভিন্ন সংবাদমাধ্যমেও প্রকাশিত হয়। গত ১৪ মার্চ থেকে গাইবান্ধার বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। পরে ওই রাতেই সুন্দরগঞ্জ থানার ওসি ও গাইবান্ধা ডিবি পুলিশের তৎকালীন ওসি তৌহিদুজ্জামানকে প্রত্যাহার (বন্ধ) করে গাইবান্ধা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। পরদিন অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো. আব্দুল আউয়ালকে আহ্বায়ক করে এক সদস্যের কমিটি গঠন করা হয়। অভিযুক্ত খলিলুর রহমানের ছেলে সজল বলেন, কথোপকথনের অডিও রেকর্ড মিথ্যা। মামলার বিষয়ে তিনি কখনো ওসির সঙ্গে মোবাইল ফোনে কথা বলেননি। মামলার তদন্তে পুলিশ কর্মকর্তা একদিন তাদের বাড়িতে আসছিলেন। ফাঁস হওয়া অডিও রেকর্ড এডিট করে তাকে ফ্রেমবন্দি করার চেষ্টা চলছে।

তিনি আরও জানান, তার শ্বশুর ও শ্বশুরকে মামলা থেকে মুক্ত করতে দুই পরিচিতকে দুই লাখ টাকা দিয়েছিলেন। চার মাস আগে বাচ্চু চাচার ওষুধের দোকান থেকে তারা টাকা নেয়। তারা এই টাকা নিয়ে কথা বলার মতো কিছু করেনি। পরিবর্তে পুলিশ তার বাবা ও শ্বশুরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, ওসি মো. তৌহিদুজ্জামানকে চলতি সপ্তাহে বরিশাল রেঞ্জে বদলি করা হয়েছে। তবে ঘুষ লেনদেনের ফোনালাপের অডিও ফাঁসের সত্যতা পাওয়া গেছে কিনা সে বিষয়ে কোনো মন্তব্য করেননি পুলিশ সুপার। ঘটনার বিষয়ে তিনি বলেন, তদন্তের ফলাফল ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, উল্লেখিত বিষয়টি নিয়ে গাইবান্ধার পুলিশ সুপার জানান, ঘুষ লেনদেন ও ফোনালাপের অডিও ফাঁসের ঘটনাটি নিয়ে তদন্ত এখনো চলমান। তদন্ত শেষ হলে রিপোর্ট পুলিশ সদর দপ্তরে পাঠানো হবে। এর আগে ২০২১ সালের ১০ এপ্রিল নগরীর নারায়ণপুর এলাকায় গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মাসুদ রানার বাড়ি থেকে ব্যবসায়ী হাসান আলীর (৪৫) নিথরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন প্রয়াত ব্যাক্তির স্ত্রী বিথী বেগম বাদী হয়ে মাসুদ রানা, রুমেল হক ও খলিলুর রহমানসহ তিনজনের বিরুদ্ধে সদর থানায় একটি প্রাণনাশের মামলা দায়ের করেন।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *