Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / আল্লাহর ওয়াস্তে এবার মাফ করে দেন : মির্জা আব্বাস

আল্লাহর ওয়াস্তে এবার মাফ করে দেন : মির্জা আব্বাস

নির্বাচন কমিশনের ডা’কা সভায় বিএনপি যোগ দেয়নি জানিয়ে মির্জা আব্বাস বলেন, আমরা নির্বাচন কমিশনের সংলাপে যাইনি। কারণ আমরা নির্বাচন কমিশন জানি না, নির্বাচন কমিশন বুঝি না, নির্বাচন কমিশনকে মানি না। আমরা চাই এই সরকার থাকুক না। এই সংসদ থাকবে না। আমরা নির্বাচনে যাব যেখানে এই সংসদ ভেঙে দিয়ে নতুন সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, যথেষ্ট হয়েছে- আল্লাহর ওয়াস্তে এবার দেশের মানুষকে মাফ করে দেন। ক্ষমতা ত্যাগ করুন, সুষ্ঠু নির্বাচন করুন, তাহলে নির্বাচনে জিতলে আমরা আপনার মাথায় নাচবো, সমস্যা নেই। কিন্তু বাংলাদেশের মানুষ কখনোই মেনে নেবে না যে নির্বাচন ছাড়া ক্ষমতা থাকবে। বুধবার (২০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা সংলাপে যাইনি। কারণ আমরা নির্বাচন কমিশন জানি না, নির্বাচন কমিশন বুঝি না, নির্বাচন কমিশনকে মানি না। আমরা চাই এই সরকার থাকুক না। এই সংসদ থাকবে না। যে নির্বাচনে এই সংসদ ভেঙে দিয়ে নতুন সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করা হবে আমরা সেই নির্বাচনে যাব।

মির্জা আব্বাস বলেন, বিএনপির বারবার সংলাপের আহ্বানের কারণে বিএনপিকে ছাড়া আপনারা নির্বাচন করতে পারবেন না। বিএনপি ছাড়া বাংলাদেশে কেউ নির্বাচন করতে পারবে না। যারা নির্বাচনে যাওয়ার চেষ্টা করবে ভেতরে বা বাইরে, দেশে বা বিদেশে কোথাও তাদের ছাড় দেওয়া হবে না। এই ব্যর্থ সরকারকে আমরা কোনো অবস্থাতেই ছাড়ব না। বিএনপির এই নেতা বলেন, সিইসি বলছেন, বিএনপি ছাড়া নির্বাচন হবে না। তিনি একেবারে সঠিক. আমি অনুরোধ করছি বিএনপির কোনো কর্মসূচিতে এসে বলবেন বিএনপি ছাড়া কোনো নির্বাচন হবে না। কারণ দেশের মানুষ বোঝে বিএনপি ছাড়া নির্বাচন হবে না, নির্বাচন কমিশন ও সিইসি বুঝলেও এই সরকার বোঝে না। সরকার জানে নির্বাচনের প্রয়োজন নেই, তারা নির্বাচন ছাড়াই ক্ষমতায় ফিরে আসবে।

মির্জা আব্বাস আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে কটূক্তি করার জন্য ক্ষমা না চাইলে জনগণ আপনাকে ভদ্রভাবে দেশের রাজপথে ছেড়ে দেবে। আপনাকে ছাড় দেওয়া হবে না। দৃঢ় প্রত্যয়ে ঢাকা মহানগরীতে যে আন্দোলন জেগেছে তার মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে আমরা নিরপেক্ষ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। সাবেক এই মন্ত্রী বলেন, দেশের মানুষ বিদ্যুৎ পাচ্ছে না, পানি পাচ্ছে না, দ্রব্যমূল্য বৃদ্ধি ও বন্যায় দেশ ডুবে যাচ্ছে। আগে বলেছিলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে, বিদ্যুতের কোনো সমস্যা নেই। এখন আবার পানির দাম বাড়ানো হয়েছে, তেলের দাম বাড়ানো হয়েছে। কিন্তু আমরা যতদূর জানি, সরকারি পর্যায়ে কখনোই এসব জিনিসের দাম বাড়ে না, বরং বেসরকারি পর্যায়ে ব্যবসায়ীরা কারসাজি করে দাম বাড়ায়। কিন্তু এই অনির্বাচিত সরকার সবকিছুর দাম বাড়িয়ে দিচ্ছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, মীর সরাফত আলী সপু, ইশরাক হোসেন প্রমুখ।

উল্লেখ্য, তারেক রহমানকে কটূক্তির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এই বিক্ষোভের আয়োজন করে। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানকে নিয়ে আপনারা যে কটূক্তি করেছেন তার জন্য ক্ষমা না চাইলে জনগণ আপনাকে রাস্তায় পেলে শায়েস্তা করবে। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

About Syful Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *