Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আলোচিত সেই শ্লোগান সম্পর্কে এবার জানালেন ছাত্রদল সম্পাদক জুয়েল

আলোচিত সেই শ্লোগান সম্পর্কে এবার জানালেন ছাত্রদল সম্পাদক জুয়েল

সম্প্রতি বিএনপি নেত্রীকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিএনপির ( BNP ) পক্ষ থেকে নিন্দা জানানো হয়। আর দলের প্রধানকে সম্পর্কে এমন মন্তব্য করার প্রতিবাদে বিএনপি আন্দোলন ও সমাবেশ করে। পরে আন্দোলন কর্মীসূচির অংশ হিসেবে ছাত্রদল ঢাবি ক্যাম্পাসে মিছিল করতে গেলে ছাত্রলীগের ( Chhatra League ) সাথে সংঘাতের ঘটনা ঘটে। ছাত্রলীগের ( Chhatra League ) পক্ষ থেকে বলা হয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ছাত্রদল প্রাণনাশের হুমকি দিয়েছে।

পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক বার বার’— ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমসাময়িক সময়ে এ ধরণের কোনো স্লোগান দেওয়া হয়নি বলে দাবি করেছেন ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। মঙ্গলবার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাস দিয়ে তিনি এ দাবি করেন।

জুয়েলের স্ট্যাটাস তুলে ধরা হলো- পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক বার বার’
প্রথমত, সমসাময়িক সময়ে ঢাবি ক্যাম্পাসে এমন কোনো স্লোগান দেওয়া হয়নি। কোনোভাবেই ঢাবি ক্যাম্পাসে কেউ এই স্লোগানের সত্যতা প্রমাণ করতে পারবে না।

দ্বিতীয়ত, ৭ নভেম্বর আমরা স্লোগান দিই। এর দ্বারা ১৯৭৫ সালের ৭ নভেম্বরের সিপাহী-জনতার সম্মিলিত পাল্টা-অভ্যুত্থান তথা জাতীয় বিপ্লব ও সংহতি দিবসকে বোঝানো হয়। হাতিয়ার শব্দ দ্বারা প্রতীকী অর্থে বিপ্লবকে বোঝানো হয়। জুয়েলের দাবি, এটাকে কেউ ভিন্নভাবে ব্যাখ্যা করলে নিঃসন্দেহে তা রাজনৈতিকভাবে বিদ্বেষপূর্ণ।

প্রসঙ্গত, এই বিতর্কিত ও সমালোচিত স্লোগান নিয়ে রাজনৈতিক মহলে চলছে আলোচনা-সমালোচনা। আওয়ামী লীগের দাবি, ছাত্রদল ক্যাম্পাসে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে এবং এমন উসকানিমূলক স্লোগান দিচ্ছে।

উল্লেখ্য, বিতর্কমূলক এ শ্লোগান ক্যাম্পাসে দেওয়া হয়নি বলে দাবি করেন ছাত্রদল সম্পাদক জয়েল। তিনি বলেন এমন কোন শ্লোগান দেওয়া হয়নি কেউ তার প্রমান দিতে পারনে। কিন্তু আওয়ামীলীগের পক্ষ থেকে বলা হচ্ছে ছাত্রদল ক্যাম্পাসে অরাজগতার সৃষ্টির জন্য এসব কর্মকান্ড করছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *