Friday , October 18 2024
Breaking News
Home / Entertainment / আলী হাসানের গানের এক লাইন নিয়ে তুমুল বিতর্ক, ১৫ দিনের মধ্যে গানটি সরিয়ে ক্ষমা চাওয়ার নির্দেশ হাইকোর্টের

আলী হাসানের গানের এক লাইন নিয়ে তুমুল বিতর্ক, ১৫ দিনের মধ্যে গানটি সরিয়ে ক্ষমা চাওয়ার নির্দেশ হাইকোর্টের

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) ইউটিউব থেকে ‘বর্তমানে কথা চালালি নোট’ গানটি সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার (৮ জুলাই) এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আরিফুর রহমান মুরাদ নামে এক ব্যক্তির করা রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।

গত ঈদে সবচেয়ে আলোচিত গান হয়ে ওঠে ‘নানা নতি’। এটাকে ঈদের একমাত্র ভাইরাল প্রযোজনা বললে ভুল হবে না। কারণ গানটির রচয়িতা ও গায়ক আলী হাসান নানা ও নাতির চরিত্রের মাধ্যমে অনেক না বলা কথা বলেছেন। সহশিল্পী হিসেবে নানা চরিত্রে দেখা গেছে আরেক জনপ্রিয় কবি ও অভিনেতা মারজুক রাসেলকে।

এর আগে গানটির রচয়িতা আলী হাসানকে আইনি নোটিশ দেওয়া হয়েছিল। কারণ তিনি গানের এক লাইনে বলেছেন, ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’!

এই লাইনের কারণে গানটির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে গায়ক আলী হাসানকে আইনি নোটিশ দেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাইন।

১৯ জুন (বুধবার) রেজিস্ট্রি পোস্টের মাধ্যমে এই আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশে ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয় ওই নোটিশে।

About Nasimul Islam

Check Also

অবশেষে জানা গেল আলোচিত সেই নায়িকা শিরিন শিলার স্বামীর পরিচয়

ঢাকাই সিনেমার তরুণ প্রজন্মের নায়িকা শিরিন শিলা। ২০১৪ সালে ‘হিটম্যান’ চলচ্চিত্রের মাধ্যমে তার সিনেমায় অভিষেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *