Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আলালকে সস্ত্রীক ঢাকা বিমানবন্দর থেকে ফেরৎ পাঠানো নিয়ে যেকথা বললেন মির্জা ফখরুল

আলালকে সস্ত্রীক ঢাকা বিমানবন্দর থেকে ফেরৎ পাঠানো নিয়ে যেকথা বললেন মির্জা ফখরুল

গত রবিবার সকালের দিকে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ঢাকার শাহজালাল বিমানবন্দর হতে কোন ধরনের কারণ প্রদর্শন ছাড়াই আটকে দেয় এমনটাই অভিযোগ ওঠে। তিনি ভারতে তার কিডনির চিকিৎসার জন্য যান এবং গতবছর ডিসেম্বর মাসে দেশে ফেরেন। পরবর্তীতে রবিবার তিনি ফের মেডিকেল চেকআপের জন্য ভারত যাওয়ার জন্য রওয়ানা দেন, কিন্তু তাকে ফেরৎ পাঠানো হয়।

মোয়াজ্জেম হোসেন আলালকে ভারতে নিয়মিত মেডিকেল চেকআপের জন্য ঢাকা বিমানবন্দর থেকে ফেরানোকে অমানবিক ও জঘ”ন্য বলে অভিহিত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার এক বিবৃতিতে ফখরুল বলেন, এটা সরকারের হঠকারী নীতির বহিঃপ্রকাশ।

এক বিবৃতিতে তিনি বলেন, আলালকে চিকিৎসা নিতে বাধা দেওয়া বর্তমান সরকারের বিরুদ্ধে একটি জঘন্য কাজ। বিএনপি মহাসচিব তাকে দ্রুত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতাকর্মীদের নি”পী/ড়নের পরিপ্রেক্ষিতে অবৈধ ভোটারহীন সরকার রোববার নিয়মিত চেকআপের জন্য মোয়াজ্জেম হোসেন আলালকে ভারতে যেতে বাধা দিয়েছে। হাইকোর্টের অনুমতি এবং বিমানবন্দরে আলালকে বাধা দেওয়ার জন্য চিকিৎসা সংক্রান্ত নথিপত্র উপস্থাপন সত্ত্বেও ইমিগ্রেশন কর্তৃপক্ষ চিকিৎসার মতো একটি গুরুত্বপূর্ণ মানবিক বিষয় বিবেচনায় নেয়নি। তাদের বিদেশ যেতে বাধা দেয়ায় আবারো প্রমাণিত হলো সরকার দেশনেত্রী খালেদা জিয়াসহ সিনিয়র নেতাদের এ ধরনের চিকিৎসা থেকে বঞ্চিত করার কর্মসূচি বাস্তবায়ন করছে।

পৃথক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরগুনা আমতলী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ফকির, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান হিরু উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক কবির তালুকদারসহ ১২ নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ফখরুল বলেন, সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের দেশ থেকে উৎখাত করতে মরিয়া হয়ে উঠেছে। উন্নয়নের নামে বিএনপিকে ধ্বং”স করার কাজটি সরকার বিশ্বস্ততার সাথে বাস্তবায়ন করছে। আর এরই প্রেক্ষিতে আমতলীতে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ছাড়াই নেতাকর্মীদের গ্রেফতার করেছে পুলিশ। আওয়ামী সরকার নিজেকে বাঁচিয়ে রাখতে ম’র/ণঘা”তী কর্মকান্ড শুরু করেছে। তবে সরকার এ ধরনের ধ্বং/’সা”ত্মক সহিং’/’সতার আশ্রয় নিয়ে আত্মরক্ষা করতে পারবে না। কারণ জনগণ এখন সরকারের ভ’/য়া”বহ দুঃশাসনকে প্রতি”হত করার প্রস্তুতি নিচ্ছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি’র সকল নেতাকর্মীদের অতিসত্বর মুক্তি দেওয়ার দাবি জানান এবং সেইসাথে দায়েরকৃত মিথ্যা মামলাসহ সকল ধরনের অভিযোগ প্রত্যাহারেরও দাবি জানান। মোয়াজ্জেম হোসেন আলালকে কি কারনে বিমানবন্দর থেকে ফেরত দেওয়া হল পাঠানো হল সে বিষয়ে তিনি জবাব চান।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *