Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আর আল্টিমেটাম নয়, ১০ ডিসেম্বর কি করবে বিএনপি জানিয়ে দিলেন সিনিয়র নেতা

আর আল্টিমেটাম নয়, ১০ ডিসেম্বর কি করবে বিএনপি জানিয়ে দিলেন সিনিয়র নেতা

রাজনীতির মাঠে আবারো সক্রিয় বিএনপি।আগের থেকে অনেক বেশি গোছালো হয়ে এবার আন্দোলন আর সমাবেশ করে যাচ্ছে বিএনপি। আর এই কারনে সারা দেশে দলটিকে নিয়ে হচ্ছে নানা ধরনের আলোচনা।এ দিকে ১০ ডিসেম্বর কোনো আল্টিমেটাম নয়, ওই দিন বিএনপি মহাসচিব নতুন কর্মসূচি ঘোষণা করবেন বলে জানিয়েছেন দলটির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

রাজধানীর নয়াপল্টনে গণসমাবেশের অনুমতি চেয়ে মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে আবেদন করেছে বিএনপি। চিঠি দিতে এসে বিএনপি নেতা এ কথা বলেন।

আওয়ামী লীগ যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে ডিএমপির প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

আবদুস সালাম বলেন, সমাবেশকে ঘিরে ঢাকায় পুলিশের গ্রেফতার অভিযান বন্ধ করতে হবে। সরকারি দল ভয়ভীতি দেখিয়ে ভয় তৈরি করতে চায়।

এ বিষয়ে ডিএমপির উপ-কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, সমাবেশের লিখিত আবেদন গৃহীত হয়েছে। সমাবেশ ঘিরে কোনো হুমকি আছে কি না সে বিষয়ে গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে অনুমতি দেওয়া হবে। অনুমতি পেলে অনুষ্ঠানস্থলের সার্বিক নিরাপত্তা দেবে পুলিশ।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, মামলা ছাড়া কারও বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান নেই।

ইতিমধ্যেই দেশের অনেক বিভাগীয় জেলাগুলোতে বিএনপি সম্পন্ন করেছে তাদের সমাবেশ। আর সেই সব সমাবেশ এ ছিল অনেক অনেক লোকের সমাগম। এবার তাদের প্রধান লক্ষ্য রাজধানী ঢাকায় বড় সমাবেশ করা।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *