Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আর্জেন্টিনার বিপক্ষে কোচের যে কথায় মেজাজ হারিয়েছিলেন সৌদিয়ানরা

আর্জেন্টিনার বিপক্ষে কোচের যে কথায় মেজাজ হারিয়েছিলেন সৌদিয়ানরা

কাতার বিশ্বকাপ মঞ্চে সৌদি আরব অনেকটা বড় ধরনের ইতিহাস গড়লো, কারন আর্জেন্টিনার মতো দলকে হারানো ধারনার বাইরে ছিল। আর্জেন্টিনা উড়ছিল আর সেই দলকে মাটিতে নামিয়ে এনে ৩৬ ম্যাচ জয় করা দলটিকে পরাজিত করলো সৌদি আরবের ফুটবলাররা। এই খেলায় শুধু আলোচনার জন্ম দেয়নি, অবাক করে দিয়েছে বিশ্বকাপ দর্শকদের। সালেম আল শেহরি, আল দাওসারিরা কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে।

এই ম্যাচে অবশ্য শুরুতেই ব্যাকফুটে ছিল সৌদিরা। খেলার প্রথমার্ধে আরব দেশটিকে বেশ চাপে ফেলেন আর্জেন্টিনার ফুটবলাররা। চারবার সৌদি জালে বল প্রবেশ করায় তারা। এর মধ্যে অফসাইডের কারণে তিনটি গোল বাতিল হলেও প্রথমার্ধের শেষ দিকে আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে ছিল।

প্রথমার্ধে খারাপ পারফরম্যান্স দেখায় সৌদি আরব দ্বিতীয়ার্ধে পরিস্থিতি মোড় নেয়। প্রথমার্ধে চারটি ভুল করলেও দ্বিতীয়ার্ধে কোনো ভুল করেননি সৌদি ফুটবলাররা। আর্জেন্টিনার জালে ২ গোল দেওয়ার পাশাপাশি কোনো গোল খায়নি দলটি।

তবে এর জন্য কৃতিত্ব সৌদি কোচ হার্ভ রেনার্ডেরও। এই কোচ প্রথমার্ধে দলকে রক্ষণাত্মক মুডে খেললেও দ্বিতীয়ার্ধে আ”ক্রমণ মুডকেই বেছে নেন। এর পাশাপাশি প্রথমার্ধে বাজে খেলার জন্য বিরতির সময় ড্রেসিংরুমে দলের ফুটবলারদের ওপর বেশ ক্ষো”ভ ছুড়ে দেন ফরাসি কোচ।

সৌদি ফুটবলাররা রেনার্ডের কথায় অনেকটা তেতে যায়। ড্রেসিংরুমে সৌদি ফুটবলারদের কোচ রেনার্ড যা বলেন তার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই তা ভা’ইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে কোচ রেনার্ডকে সৌদি ফুটবলারদের বলতে দেখা যায়, মাঠে ভক্তদের সম্মান করো। ৬০ হাজার দর্শক তোমাদের খেলা দেখছে। প্রথমার্ধটা তোমরা প্রীতি ম্যাচের মতো খেলছো।

প্রসংগত, গতকালের ম্যাচে ৪ বারের বিশ্বকাপ জয়ী দলকে হারিয়ে দিয়ে জাপান অনেকটা একই রকম ঘটনা ঘটালো সৌদি আরবের মতোই। তবে এবার কোন দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে সে বিষয়ে আগাম মন্তব্য করলেন সৌদি কোচ। তবে এখন দেখার বিষয় কোন দল আগামিতে বিশ্বকাপ ঘরে নিবে।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *