Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি হয়তো আর নির্বাচন করবো না: শামীম ওসমান

আমি হয়তো আর নির্বাচন করবো না: শামীম ওসমান

বাংলাদেশের রাজনীতিতে এক অনন্য নাম একেএম শামীম ওসমান। ব্যক্তিগত জীবনে অত্যন্ত খোলামেলা ও সাহসী এই মানুষটির প্রশংসার পাশাপাশি সমালোচনাও রয়েছে। তিনি আসন্ন রাজনীতি নিয়ে অন্যান্য দলকে অন্যায় থেকে বিরত থাকতে বলেছেন। সম্প্রতি তিনি একটি সাক্ষাৎকার দিয়েছেন। যেখানে তিনি রাজনীতি থেকে চলে যাওয়ার বিষয়ে বলেছেন।

তিনি বলেন, আমি মনে করি না রাজনীতি করার জন্য নির্বাচন করার দরকার আছে। আমি মনে করি, আগামী দিনে আমার থেকে আরও যোগ্য লোকদের আসা উচিত। যে অর্থনীতি বোঝে, কূটনীতি বোঝে, কথা বলতে পারে, যে বিশ্ব মোকাবেলা করতে পারে তাদের আসতে হবে। আমাদের বাবা ভাই দেশ স্বাধীন করেছেন। আমরা বঙ্গবন্ধু হ”ত্যার বিচার করেছি, যুদ্ধাপরাধীদের বিচার করেছি, গণতন্ত্রকে মুক্ত করেছি। পরের প্রজন্ম এসে তাদের কাজটা করবে। এজন্য আমি হয়তো আর নির্বাচন করবো না। নতুনদের গড়ে তুলতে হবে তো। এরপরে হবে অর্থনৈতিক লড়াই, আমি সেটার জন্য ফিট নই।

তিনি তার ছেলেকে রাজনীতিতে আনবেন কিনা প্রশ্নে বলেন, আমি এখন চাই না। আমি চাই তার আর্থিক উন্নতি হোক। যাতে তাকে রাজনীতি করে অর্থ উপার্জন করতে না হয়। কোনো প্রত্যাশা ছাড়াই মানুষকে সাহায্য করতে পারে। এটা আল্লাহকেও খুশি করতে সাহায্য করবে। আমি একটা কথা বিশ্বাস করি, আজই হয়তো আমার শেষ দিন হতে পারে। আমি আল্লাহকে খুশি করে ম”রতে চাই। এটাই আমার রাজনীতি। আমার মা-বাবা-বড় ভাই, মা, শেখ হাসিনা আমাকে এটাই শিখিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *