Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি ভয় পাই না, খালেদা জিয়ার জন্য জীবন দিতেও প্রস্তুত আছি : হাবিব

আমি ভয় পাই না, খালেদা জিয়ার জন্য জীবন দিতেও প্রস্তুত আছি : হাবিব

হাইকোর্টের এজলাস কক্ষে দাঁড়িয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আমার মমতাময়ী মা বেগম খালেদা জিয়ার জন্য আমি আমার লিভার, কিডনি এমনকি আমার জীবনও দিতে প্রস্তুত আছি। আমার ১০০ বছরের সাজা হলেও আমি ভয় পাই না।

বুধবার (২২ নভেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লার বেঞ্চে তিনি এ মন্তব্য করেন।

গত ১৫ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে বিরূপ মন্তব্য করায় তার ব্যাখ্যা দিতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে তলব করেন হাইকোর্ট। তাকে ৬ নভেম্বর আদালতে হাজির হতে বলা হয়েছে। একই সঙ্গে আদালত অবমাননার অভিযোগে কেন তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

৬ নভেম্বর তিনি আদালতে হাজির হননি। এ কারণে ৮ নভেম্বরের মধ্যে তার বর্তমান অবস্থান জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী ৮ নভেম্বরের মধ্যে রাষ্ট্রের ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে এ তথ্য দিতে বলা হয়েছে।

গত ৮ নভেম্বরও আদালতের সমন নিয়ে হাজির না হওয়ায় হাবিবকে গ্রেপ্তার করে হাইকোর্টে হাজির করার নির্দেশ দেওয়া হয়। হাইকোর্ট পুলিশের আইজিকে ৭ ডিসেম্বরের আগে হাজির করার নির্দেশ দেন।। এর মধ্যে মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে বুধবার দুপুরে তাকে হাইকোর্টে হাজির করে শেরে বাংলা নগর থানা পুলিশ।

এর আগে, পুলিশের পক্ষ থেকে জানানো হয়, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে তার পাবনার ও ঢাকার বাসায় খুঁজে পাওয়া যায়নি। এক মামলায় সাজা হওয়ার পর থেকেই তিনি পলাতক আছেন। পাবনা জেলা পুলিশ ও ডিএমপির শ্যামলী থানা পুলিশ হাইকোর্টকে এ তথ্য জানায়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *