Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / আমি ফখরুলকে বার বার বলেছিলাম এগুলো সামলাতে: ওবায়দুল কাদের

আমি ফখরুলকে বার বার বলেছিলাম এগুলো সামলাতে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সব ধরনের ষড়যন্ত্রের দুর্গন্ধ দমন করতে দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমার নেত্রীকে (শেখ হাসিনা) প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। আর আমরা কি ঘরে বসে আঙ্গুল চুষবো? আসুন ষড়যন্ত্রের গন্ধ শুঁকে খু// নি ষড়যন্ত্র নস্যাৎ করে আবার জেগে উঠি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যার হাতকে আরও শক্তিশালী করি। কাঁপন ধরিয়ে দেই দেশবিরোধী ষড়যন্ত্রের মূলে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কাজের মাধ্যমে সব সমালোচনার জবাব দেবে। তারা কথা বলবে এবং আমরা পদক্ষেপের সাথে প্রতিক্রিয়া জানাব, তিনি বলেছিলেন। ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, যারা স্বাধীনতায় বিশ্বাস করে, যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে তারা ৭ জুন বিশ্বাস করবে না, সমস্যাটা এখানেই থেকে যায়। যারা ৭ই মার্চ ও ৭ই জুন বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করবে কী করে? পরে ৬ দফা দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, আমার নেত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, আমরা কি ঘরে বসে আঙ্গুল চুষবো? তিনি দলের নেতা-কর্মীদের সকল ষড়যন্ত্রের দুর্গন্ধ দমনে প্রস্তুত থাকার আহ্বান জানান। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা প্রস্তুতি নিন। আমরা রাজপথ ছাড়িনি। ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাংক আমাদের বিরুদ্ধে চুরি, দুর্নীতির অভিযোগ করেছে। কানাডার আদালত প্রমাণ করেছে আমরা চোর নই, আমরা বীরের জাতি। শেখ হাসিনার অসম সাহসিকতার প্রতীক এই পদ্মা সেতু। এই পদ্মা সেতু সাহসী বাঙালির সম্ভাবনার প্রতীক। এই পদ্মা সেতু বাংলাদেশের মানুষের গর্বের প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বল্পোন্নত দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করা আপনার (প্রধানমন্ত্রীর) অপরাধ। এ কারণে সে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তিনি প্রকাশ্যে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছেন। তিনি বলেন, আমি মির্জা ফখরুলকে বলেছি এগুলো সামলাতে। পরিণতি হবে ভয়াবহ, আগুন নিয়ে খেলবেন না। আর ফখরুল আমাকে সংযত ভাষায় কথা বলতে বললেন? আমি অশান্ত নই। আমার নেত্রীকে প্রাণনাশের হুমকি দিলে তখন আমি বললাম, ঘরে বসে আঙুল চুষবো?

উল্লেখ্য, গত মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের শেখ হাসিনা হুমকিমুলক কথা বলার সাথে জড়িতদের তীব্র নিন্দা জানিয়েছেন। এবং সম্মিলিত ভাবে এগুলো প্রতিরোধের আহ্ববান জানিয়েছেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত আলোচনা সভায় যোগদান করেন। ওবায়দুল কাদের বলেন, আমরা ৬ দফার জোরে বলি, স্বাধীনতার চেতনায় আমরা মহান। শেখ হাসিনার নেতৃত্বে আমরা আস্থাশীল।

 

 

 

About Syful Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *