Friday , September 20 2024
Breaking News
Home / National / আমি নূরুল যেভাবে চলি, ব্রিটিশ প্রধানমন্ত্রীও আমার মতো রাজকীয়ভাবে চলে না,আমার তিনটা গাড়ি: শিল্পমন্ত্রী

আমি নূরুল যেভাবে চলি, ব্রিটিশ প্রধানমন্ত্রীও আমার মতো রাজকীয়ভাবে চলে না,আমার তিনটা গাড়ি: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, অবকাঠামো উন্নয়নের ফলে গ্রামের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। এত সুবিধা বিদেশে নেই। এত লর্ডলি চলার মতো, আমরা যে রাজকীয়ভাবে চলি। ব্রিটিশ প্রাইম মিনিস্টারতো চলে না আমার মতো। আমি নূরুল মজিদ হুমায়ূন যেভাবে চলি। আমার তিনটা গাড়ি, আমার ড্রাইভার, স্যালুট, পুলিশ এগুলো নেই কারও। এর চেয়ে সুন্দর দেশ কার আছে? তারপরও কেন চোর হবে, দুর্নীতি কেন করবো? কত লাগে?

রোববার বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গতকাল আমি অতিরিক্ত সচিবের অনুষ্ঠানে ছিলাম। তারা আগে বাড়ি যায়নি। এখন ছুটি পেলে গ্রামে চলে যায়। তার গ্রামের বাড়িতেই এখন যোগাযোগ হয়। জায়গা, জমি, পরবর্তী প্রজন্ম- একবার আসতেই হবে।

মন্ত্রী আরও বলেন, গ্রাম বদলে গেছে। গ্রামে সবই পাওয়া যায়। অনেক বন্ধুকে নিয়ে গ্রামে গেলাম। বিশ্বব্যাংকে যারা ছিলেন, অনেক জায়গায় ছিলেন। অবসরের পর তারা ঘুরে দেখেন। বলো, ভার্সিটিতে পড়াচ্ছো, দেখো কয়টা প্রাইমারি স্কুল করেছি। কত প্রতিষ্ঠান করেছি, চলুন। তোমার যা অধিকার, দেশের জন্য তোমার কোন অবদান নেই। এখনো বিশ্বব্যাংকের টাকা খাই। আপনি আপনার স্ত্রী এবং ছেলেকে ছেড়ে চলে যাচ্ছেন, বাচ্চাদের যত্ন নেওয়ার জন্য দাদি হয়ে ফিরে যান।

মন্ত্রী বলেন, আমার ডক্টরেট বা পিএইচডি নেই। সবচেয়ে খারাপ ছেলে আমি গ্রামে গিয়েছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরে। দেখি অনেকেই গ্রাম ছেড়ে চলে গেছে। গ্রামে এখন আমাদের যে অবস্থা, আমি খুবই আশাবাদী। গ্রামের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। এখন সবাই যাচ্ছে, গ্রাম বদলাবো, গ্রাম পাল্টেছে তা করতে। সবকিছু পাওয়া যায়।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *