Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি খুব এক হয়ে গেছি, দিনে-দুপুরে যে ঘটনা ঘটেছে তারপরেও কেউ কিছু বললো না : মেয়র আইভি

আমি খুব এক হয়ে গেছি, দিনে-দুপুরে যে ঘটনা ঘটেছে তারপরেও কেউ কিছু বললো না : মেয়র আইভি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ইতিহাস সৃষ্টি করা মেয়র হলেন আইভি রহমান। গেল মেয়াদে নতুন করে বিজয় লাভ করে টানা তিন বারের জন্য তিনি হয়েছেন এই বন্দরনগরীর মেয়র।তবে নিজেকে বর্তমানে বেশি এক দাবি করছেন এই নারী মেয়র।সম্প্রতি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভী একা হয়ে গেছে বলে দুঃখ প্রকাশ করে বলেন, আমি একা হয়ে গেছি। আমার কাউন্সিলররাও আপস করে। নয়তো মামলার আসামী হবেন।’

২০১৮ সালে, মেয়র আইভী নারায়ণগঞ্জে হকার ইস্যুতে সংঘর্ষের ঘটনায় প্রশাসনের দায়ের করা মামলার বিষয়ে অভিযোগ করেছিলেন। তিনি আরও বলেন, এ ঘটনায় প্রশাসন প্রতিবেদন দিয়েছে। এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে। দিনদুপুরে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে মেয়রের ওপর হামলা চালায়। তারপরও কিছু হয়নি। তোমরা সবাই চুপ কর। কেউ সত্য বলার সাহস পায় না।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টায় নগরীর বঙ্গবন্ধু সড়কের আলী আহমেদ চুনকা নগর গ্রন্থাগার মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

এদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াত আইভী; যা গত অর্থবছরের তুলনায় প্রায় ১০০ কোটি টাকা কম।

এদিকে, নগরজুড়ে চলমান লোডশেডিংয়ের মধ্যে অনুষ্ঠিত বাজেট ঘোষণার মূল অনুষ্ঠানের আগে মেয়র বক্তৃতা দিতে শুরু করলে বিদ্যুৎ চলে যায়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে মেয়র আইভী বলেন, আমার অনুষ্ঠান হলেই বিদ্যুৎ চলে যায়, আমার অনুষ্ঠানে কেন এমন হচ্ছে জানি না।

বাজেট অনুষ্ঠানে মেয়র আইভী বলেন, করোনা মহামারির কারণে গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরের বাজেট একশ কোটি টাকা কম।

তিনি জানান, প্রস্তাবিত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা। উদ্বৃত্ত হবে ২৯ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ১৫৯ টাকা।

মেয়র আইভী আরো বলেন, এবার আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। শুধু আমাদের নয়, সারা বিশ্বের অর্থনৈতিক চিত্রও একই রকম। আমাদের দাতারা কত টাকা দেবে, সরকার কত দেবে, রাজস্ব থেকে কত টাকা পাব তার হিসাব করে আমাদের বাজেট তৈরি করতে হবে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই, আগামী ৬ মাসের মধ্যে আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো হলে সংশোধনী বাজেটের মাধ্যমে অর্থের পরিমাণ বাড়ানো হবে। বন্ধ থাকা প্রকল্পগুলোও চালু করা হবে।

মেয়র বলেন, বাজেটে সড়ক, ড্রেন নির্মাণ, সেতু ও কালভার্ট নির্মাণ, বৃক্ষ রোপণ, দারিদ্র্য বিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা, জরুরি ত্রাণ, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, মশা নিধনে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন। , খেলাধুলার মাঠ নির্মাণ, রাস্তার বাতি স্থাপন এবং বিশুদ্ধ পানি সরবরাহ। এছাড়াও শীতলক্ষাকে দূষণের হাত থেকে বাঁচাতে বিশেষ গুরুত্ব দেবে নগর প্রশাসন।

এ সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২১-২০২২ অর্থবছরে ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা বাজেট ঘোষণা করেন নাসিক মেয়র ড. সেলিনা হায়াত আইভি। প্রস্তাবিত বাজেটে নগর প্রশাসনের মোট আয় নির্ধারণ করা হয়েছিল ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা এবং রাজস্ব ও উন্নয়ন খাতে ব্যয় ৬৭৭ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৩৪০ টাকা। তবে এই বছর বাজেট কম থাকার কারনে কাজ থিম থাকবে না বলেও জানিয়েছেন মেয়র আইভি। তিনি বলেছেন অর্থনীতি আবার আগের মত হয়ে গেলে নতুন করে সংশোধনী বাজেট দিয়ে পুষিয়ে নেয়া হবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *