Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি খালেদা জিয়ার নিকট থেকে নেতৃত্ব চাই না: বঙ্গবীর কাদের সিদ্দিকী

আমি খালেদা জিয়ার নিকট থেকে নেতৃত্ব চাই না: বঙ্গবীর কাদের সিদ্দিকী

সম্প্রতি দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছেন, কৃষক শ্রমিক জনতা লীগের ( Janata League ) সভাপতি বঙ্গবীর কাদের ( Bangabir Kader ) সিদ্দিকী ( Kader Siddiqui )(বীর উত্তম)। তিনি মনে করছেন দিনে দিনে দেশ মেরুদণ্ডহীন হয়ে পড়েছে। বর্তমান প্রজন্ম যদি দেশ নিয়ে না ভাবে, তাহলে হয়তো দেশটি অপশক্তির হাতে চলে যাবে। এজন্যই কি আমরা আমাদের জীবন বাজি রেখে যু/’দ্ধ করেছিলাম, এমনটাই বলেন তিনি।

তিনি আরো বলেন, মানব কল্যাণ, মানব নিরাপত্তা, মানবিক মর্যাদা ছাড়া আমার আর কোনো প্রত্যাশা নেই। আমি যেমন খালেদা ( Khaleda ) জিয়ার নিকট থেকে নেতৃত্ব চাই না, তেমনি আমার বোন শেখ হাসিনার ( Sheikh Hasina ) কাছ থেকেও কিছু আশা করি না। বৃহস্পতিবার ( Thursday ) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া ( Tafazzal Hossain Manik Mia ) হলে আয়োজিত ‘বঙ্গবন্ধুর শাসনামলে ডায়েরি: ১৯৭৩’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী ( Kader Siddiqui ) বলেন, কিন্তু তারা (শেখ হাসিনা ও খালেদা ( Khaleda ) জিয়া) যখন ভুল করেন, অন্যায় করেন, তাদের সঙ্গে কোনো ভুল হলে আমি কষ্ট পাই। সরকার ( Government )ের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশের ( Bangladesh ) মেরুদণ্ড আজকে কোথায়, এ কথা বললে শেখ হাসিনা কি রাগান্বিত হবেন? আপনি (প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করেন) যদি রাগান্বিতও হন, তবুও আমি বলবো আমার মতো এরকম মুখপোড়া না থাকলে আপনিতো ধ্বং/স হয়ে যাবেন।

বঙ্গবীর আরও বলেন, “আমি আজ উদ্বিগ্ন যে, এই সরকার ( Government ) চলে গেলে, বিএনপি ( BNP ) ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু সরকার ( Government )ি মেডিকেল ( Bangabandhu Government Medical ) বিশ্ববিদ্যালয় তালাবদ্ধ হয়ে যাবে। যারা আছে তাদের ঘাড় ধরে বের করা হবে। তারেক রহমান ক্ষমতায় এলে একদিনে পাঁচ লাখ মানুষ প্রয়াত হবেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কাদের সিদ্দিকী ( Kader Siddiqui ) বলেন, আপনি কি এই ভবিষ্যৎ থেকে দেশকে বিমুখ করার কোনো চেষ্টা করেছেন কী? সবাই এক সময় চলে যাবে এই পৃথিবী ছেড়ে। আপনি আপনার দলকে বাঁচাতে কী কখনও চেষ্টা করেছিলেন? সভায় অধ্যাপক ড. আবু সাইয়িদের ( Dr. Abu Sayyid ) সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ( Shamsuddin Chowdhury Manik ), সাবেক সেনাপ্রধান এম হারুন অর রশীদ ( M Harun Aur Rashid ), বীর মুক্তিযোদ্ধা মহসিন হোসেন পিন্টু ( Mohsin Hossain Pintu ), জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান ( Shafiqur Rahman ) প্রমুখ।

বঙ্গবীর কাদের ( Bangabir Kader ) সিদ্দিকী ( Kader Siddiqui ) বলেন, দেশে যেন অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ না করতে পারে, সেজন্যই এত কিছু বলা। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি হয়তো, আমাদের আয়ত্বের বাইরে চলে যেতে পারে। সেজন্যই সর্বদা সরকার ( Government )কে সতর্ক ভাবে কাজ করতে হবে। বক্তৃতা শেষে এমনই অভিমত ব্যক্ত করেন বঙ্গবীর।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *