Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ”আমি কাউকে ভয় পাই না, এসব ভয় দেখাইয়া লাভ নাই”

”আমি কাউকে ভয় পাই না, এসব ভয় দেখাইয়া লাভ নাই”

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার বলেন, আমার চেয়ার ছাড়ার কোনো ভয় নানেই। আমি কাউকে ভয় পাই না। এসব ভয়-টয় দেখাইয়া লাভ নাই।

বুধবার মুদ্রানীতি ঘোষণার সময় দেশের একটি ব্যবসায়ী গ্রুপের হাতে পাঁচটি ইসলামী ব্যাংকের নাজুক পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় ডেপুটি গভর্নর, প্রধান অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট নির্বাহী পরিচালকরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে গভর্নর আরও বলেন, আমি সচিব ছিলাম। এক বছরের বেশি সময় ধরে চাকরি ছিল। এখন আমি চুক্তিভিত্তিক গভর্নর। আমি চাইলে চাকরি ছেড়ে দিতে পারব, আবার সরকার চাইলেও আমাকে সরিয়ে দিতে পারে। তবে চেয়ার হারানোর ভয় নাই, কোনো হুমকিও নাই। ভয় দেখাইয়াও লাভ নাই।

পাঁচটি ইসলামী ব্যাংকের সংকট প্রসঙ্গে গভর্নর বলেন, ইসলামী ব্যাংকের কাঠামোতে সমস্যা ছিল। আরেকটি কারণে তারল্য সংকট দেখা দিয়েছে, তাদের সুকুক বন্ড রয়েছে টোটাল ইসলামী ব্যাংকের দুই শতাংশ। অন্য ব্যাংকগুলোয় তারল্য সংকট ছিল। তবে তাদের বন্ডে বিনিয়োগ থাকায় তারা টাকা পেয়েছে।

এ সময় তিনি দেশের ব্যাংকগুলোর দুর্বলতার কথা বলেন। আবদুর রউফ বলেন, আমরা আগেই দুর্বল ব্যাংকগুলো চিহ্নিত করেছিলাম। দেশের ৫২ বছরের ইতিহাসে কোনো ব্যাংক বন্ধ হয়নি, হবেও না। কিন্তু দুর্বল ব্যাংকগুলোর দুর্বলতা কাটিয়ে উঠতে সময় লাগে। তারা খারাপের দিকে যায়নি, দুর্বলতা কাটিয়ে উঠবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *