Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি কথাটি ওইভাবে বলিনি, শামীম ফ্যাক্টর না এটি সঠিক নয়: নানক

আমি কথাটি ওইভাবে বলিনি, শামীম ফ্যাক্টর না এটি সঠিক নয়: নানক

নারায়ণগঞ্জের সিটি নির্বাচনকে ঘিরে সংসদ সদস্য শামীম ওসমান দেশ জুড়ে আলোচনায় উঠে এসেছেন। এই সিটি নির্বাচনে আওয়ামিলীগ দলের মনোনীত প্রার্থী আইভী রহমান। তাকে বিজয়ী করার লক্ষ্যে আওয়ামীলীগ দলের সভানেত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের সকল আওয়ামীলীগ দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছে। তেব শামীম ওসমানের অবস্থন নিয়ে নানা ধরনের তর্ক-বির্তকের সৃষ্টি হয়েছে। এদিকে শামীম ওসমানকে ইঙ্গিত করে বেশ কিছু কথা বললেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের কেন্দ্রীয় সমন্বয় কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির নানক। এই বিষয়ে বিস্তারিত উঠে এলো প্রকাশ্যে।

নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য শামীম ওসমানকে ইঙ্গিত করে ‘আমরা জীবিত থাকতে নৌকা পেতে দেবোনা’ বলে মন্তব্যের পর সেই কথা থেকে সরে আসলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কেন্দ্রীয় সমন্বয় কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির নানক। শনিবার (৮ জানুয়ারী) একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া বক্তব্যে তিনি বলেন, ‘আমি কথাটি ওইভাবে বলিনি। ব্যক্তি শামীম ওসমানের প্রতি আমার কোন কঠোর মন্তব্য নেই। আমি একটি রাজনৈতিক দল করি। সেই দলের নিয়ম ও নীতি মালা রয়েছে। সেই নিয়ম নীতিমালার আলোকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬ জানুয়ারী নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন কথা বার্তা জনসম্মুখে আসছে। সেটি দুঃখ জনক। বর্তমান সময়ে ভোট ভোটারদের কাছে, ভোটররাই নির্ধারণ করবেন কে মেয়র হবে, কে নেতৃত্ব দিবে। আমার কথাটি ছিলো যে নৌকা নিয়ে আমি এমপি হবো, আবার নৌকার বিরোধীতা করবো। এটা বিশ্বাসঘাতকতা। আমি এখনো সেই জায়গাটাতে আছি। দল যখন করবো দলের সিদ্ধান্ত মানতে হবে। নেত্রীর সিদ্ধান্ত মানতে হবে। সিটি পরিবেশ নিয়ে কেন্দ্রীয় এই নেতা বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের পরিবেশ খুবই সুন্দর রয়েছে। কোথাও কোন বিশৃংখলার খবর আমরা পাইনি। নির্বাচন যতো ঘনিয়ে আসছে তত বাকযুদ্ধ চলছে। তবে নির্বাচনী পরিবেশ ভালো আছে।

আমি নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিদিনই নারায়ণগঞ্জে ছুটাছুটি করছি, তৃনমূল পর্যায়ে যাচ্ছি। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন যখন আসে তখন মাঠ খুব গরম হয়ে যায়। আমি মনে করি সব ষড়যন্ত্র সব কিছুর সুরাহা হয়ে যাবে ১৬ তারিখ। এখানে এখন পর্যন্ত সুন্দর পরিবেশ রয়েছে। এখনো কোন বিশৃংখলা নেই। চাপা উত্তেজনা বাকযুদ্ধ ও শব্দ বো/মা/র মধ্যেই সিমাবদ্ধ রয়েছে। সেলিনা হায়াত আইভী দুবার সিটি কর্পোরেশনের মেয়র ছিলেন। এবারও দলের সর্বোচ্চ পর্যায় থেকে মাননীয় প্রধাণমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে আবারো মনোনয়ন দিয়েছেন। শামীম ওসমান সম্পর্কে জাহাঙ্গীর কবির নানক বলেন, শামীম ওসমান নারায়ণগঞ্জে ফ্যাক্টর না এটি সঠিক নয়। শামীম ওসমান নারায়ণগঞ্জের রাজনীতিতে অবশ্যই ফ্যাক্টর। ছাত্র রাজনীতি থেকে অনেক লড়াই সংগ্রাম করে এ পর্যায়ে এসেছেন। এজন্যই শামীম ওসমানকে নেত্রী নৌকা প্রতিক দিয়েছেন এবং সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৬ তারিখের নির্বাচনের পরই আমরা চুলচেড়া বিশ্লেষন করবো। কার কি অবস্থান। শামীম ওসমান সঠিকভাবে দায়িত্ব পালন করেছেন কিনা। আমরা নির্বাচনের পর রিপোর্ট তৈরী করে দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে দিবো। এখন আর সেই দিন নাই যে কারও কথায় মানুষ ভোট দেবে, যার ভোট সে দিবে।

আওয়ামীলীগ দলের নারায়ণগঞ্জের প্রভাবশালী নেতা শামীম ওসমান। তিনি পারিবারিক ভাবেই রাজনীতির সঙ্গে সক্রীয় রয়েছেন। এবং আওয়ামীলীগ দলের হয়ে কাজ করছেন। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। বর্তমান সময়ে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ দলের হয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

One comment

  1. Triratno family of the country people’s… Win Mayor SHA….certainly

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *