Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমি কখনো আমেরিকা যাব না: বিদায়ী প্রধান বিচারপতি

আমি কখনো আমেরিকা যাব না: বিদায়ী প্রধান বিচারপতি

যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতে ক্ষুব্ধ নন বলে মন্তব্য করেছেন বিদায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে কখনো আমেরিকা যাইনি। ভবিষ্যতেও কখনো যাব না। সোমবার সুপ্রিম কোর্টে শেষ কার্যদিবস পালন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, কারো সহানুভূতির জন্য নয়, রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার সময় যারা এর বিরোধিতা করেছিল তারা এখন এর বিরোধিতা করছে।

তিনি বলেন, আমি প্রধান বিচারপতি থাকাকালে বিচার বিভাগের কল্যাণে অক্লান্ত পরিশ্রম করেছি। আমি কখনো নিজের বা আমার পরিবারের কথা ভাবিনি। মামলার জট নিরসনে সারাদেশের বিচারকদের উৎসাহিত ও নির্দেশনা দিয়েছি। মামলাকারীদের সুবিধার্থে আমরা সারাদেশের আদালত কক্ষে ন্যায়কুঞ্জ স্থাপন করেছি। মধ্যস্থতার মাধ্যমে মামলা-মোকদ্দমা কমাতে আমরা সুপ্রিম কোর্টে একটি মধ্যস্থতা কেন্দ্র স্থাপন করেছি।

বিদায়ী প্রধান বিচারপতি বলেন, নবনিযুক্ত প্রধান বিচারপতি একজন গতিশীল ব্যক্তিত্ব। আশা করি তিনি দক্ষতার সাথে বিচার বিভাগ পরিচালনা করবেন। এ সময় নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

অশ্রুসিক্ত বিদায় : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে অশ্রুসিক্ত বিদায় জানিয়েছেন সুপ্রিম কোর্টের প্রশাসনিক কর্মকর্তারা। সোমবার ছিল তার শেষ কর্মদিবস। বিদায়কালে সুপ্রিম কোর্ট চত্বরে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। কর্মকর্তারা তার সঙ্গে কথা বলেন। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন। বিদায়ী প্রধান বিচারপতিকে গাড়িতে তুলে নিয়ে যান নবনিযুক্ত প্রধান বিচারপতি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *