Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আমি একা হয়ে গেছি, আমার কাউন্সিলররাও আপস করে চলে, নয়তো মামলার আসামি হয়ে যাবে : আইভি

আমি একা হয়ে গেছি, আমার কাউন্সিলররাও আপস করে চলে, নয়তো মামলার আসামি হয়ে যাবে : আইভি

নারায়ণগঞ্জের বার বার নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি দীর্ঘ ধরে নারায়ণগঞ্জের আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছে। নারায়ণগঞ্জের মানুষের জন্য নিবেদিত ভাবে কাজ করে যাচ্ছেন যার ফলশ্রুতিতে তিনি নির্বাচিত হয়েছেন। নির্বাচনের সময় শর্ত ছিল মামলা উঠিয়ে নেওয়ার, আমি নেইনি এ প্রসঙ্গে যা বললেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে তিনি উচ্ছেদে গিয়েছি। নারায়ণগঞ্জ থানায় মামলা নেয়নি।

আমার চোখের সামনে আমার কর্মী ও সাংবাদিকরা আহত হয়েছে। দেড় বছর পর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মামলা করি। তার কারণে মহাভারত অশুদ্ধ হয়েছে। নির্বাচনের সময় শর্ত ছিল মামলা প্রত্যাহারের। কিন্তু আমি নেইনি, করবো না।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নাসিকের ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার সময় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, আপনারা খেয়াল করবেন নাসিকে কী পরিমাণ হকার বসে। মীর জুমলা রোড আর নেই। এত কিছু করে যে রোড আমরা উদ্ধার করেছিলাম। আপনারা আমাকে এক রকম নাস্তানাবুদ করেছিলেন। আপনাদের সঙ্গে নিয়ে সে রোড উদ্ধার করেছিলাম। আমিতো সে রোড উদ্ধার করতে পারিনি।

নাসিক মীর জুমলা রোডের টেন্ডার দিত না। পরে সিটি করপোরেশন হলে তারা টেন্ডার দেয় যখন অস্থায়ীভাবে প্রশাসক ছিলেন। এখন সেখানে শায়েস্তা খান রোডের একটি বাজার কাঁচাবাজার। এর পেছনে কারা আছে জানেন। প্রশাসনের সহায়তা ছাড়া সেখানে কেউ বসতে পারে না। সিটি কর্পোরেশন পুলিশের এসপি জনাব ম্যাজিস্ট্রেট নগর পরিচ্ছন্নতার দায়িত্বে থাকা ডিসি মি. আপনারা আমার হাত-পা বেঁধে আমাকে ভোট দিয়ে বসিয়েছেন।

তিনি একা হয়ে গেছেন দাবি করে বলেন, প্রশাসনের মামলায় রিপোর্ট দিয়েছে। সেখানে কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে। দিনে দুপুরে প্রকাশ্যে মেয়রের ওপর পি/স্তল উচিয়ে আক্রমণ। তারপরও কিছু হয়নি। আপনারা সবাই চুপ। কারও সত্য বলার জো নেই। আমি একা হয়ে গেছি। আমার কাউন্সিলররাও আপস করে চলে। নয়তো মামলার আসামি হয়ে যাবে।

এ সময় নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী ২০২২-২০১৩ অর্থবছরের রাজস্ব ও উন্নয়নসহ মোট ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করেছেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট আয় ধরা হয়েছে ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকা এবং মোট ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা বায় ধরা হয়েছে। ছর শেষে ঘোষিত বাজেটে ২৯ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ১৫৯ টাকা উদ্বৃত্ত থাকবে।

প্রসঙ্গত, তিনি হকার উচ্ছেদে যে উদ্যোগে নিয়ে ছিলেন তার কারনের তাকে হা/মলা করা হয়েছিল কিন্তু এ বিষয় প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি অভিযোগ করেন। যার জন্য তিনি এখনো এই ব্যাপরে কাউকে পাশে পান না বলে হতাশা ব্যক্ত করেন মেয়র।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *