Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমার মেয়েতো বাঁচতে চেয়েছিল, বললেন ফাহমিদার বাবার

আমার মেয়েতো বাঁচতে চেয়েছিল, বললেন ফাহমিদার বাবার

কিছুদিন আগেই ফাহামিদা এবং মাহামুদুলের ( Mahamudul ) বিয়ে হয়। গত  ৯ মার্চ রাত ( March night ) সাড়ে ৮টায় চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ( Chittagong Medical Center Hospital ) ক্যা’ন্সারে আক্রান্ত প্রেমিকা ফাহমিদা কামালকে বিয়ে করে প্রেমের দৃষ্টান্ত স্থাপন করেন প্রেমিক মাহমুদুল হাসান। বিয়ের ১১ দিন বা ১২ দিন পর প্রয়াত হন ফাহমিদা কামাল নামের ওই তরুণী। সোমবার (২১ মার্চ) সকাল ৭টার  দিকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বোন ফাহমিদার সঙ্গে জুনায়েদের বন্ধুত্ব ছিল খুবই মজবুত। ফাহমিদা তার ভাইকে হারাতে চায়নি। ভাইবোনের ভালোবাসার গল্পে ক্যান”সারের প্রয়ানের বিরাম চিহ্ন দেওয়া হয়েছে। ভাইকে রেখেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফাহমিদা। সোমবার সকালে চট্টগ্রামের ( Chittagong ) একটি বেসরকারি হাসপাতালে প্রয়ান হন ফাহমিদা কামাল। নাকে অক্সিজেন টিউবের ছবি, বিয়ের লাল বেনারসি পরা, পাশে বর, যে ফাহমিদার চোখে পানি এনেছিল তার গল্প অসমাপ্তই থেকে গেল।

সোমবার বিকেলে ( Monday afternoon ) ( afternoon ) ফাহমিদার নিথরদেহ নিয়ে যাওয়া হয় তার পৈতৃক ভিটা দক্ষিণ বাকালিয়ায় হাজী আবদুস সালাম ( Haji Abdus Salam ) মাস্টারের বাড়িতে। সেখানে তার ভাই জুনায়েদ কামালের ( Junaid Kamal ) সঙ্গে কথা হয়। কান্নাজড়িত কণ্ঠে জুনায়েদ দেশের একটি জনপ্রিয় গনমাধ্যেমকে বলেন, “আমার বোন গত  এক বছর ধরে অসহ্য যন্ত্রণায় ভুগছে। দেশের হাসপাতাল থেকে ভারতে ( India ), দেশে ফিরিয়ে এনে একটু দূরে থাকতে পারলাম না বোনকে। আজ আমার বোন আমাকে ছেড়ে কত দূরে চলে গেছে। আর আমি তাকে দেখব না। আমি কি করবো?

জানাজার সার্বিক প্রস্তুতি দেখভাল করছিলেন ফাহমিদার স্বামী মাহমুদুল হাসান। বাবা এস এম কামাল উদ্দীন ( SM Kamal Uddin ) দুরে দাঁড়িয়ে মেয়ের জীবনের শেষ অংকটা দেখছিলেন। মেয়েটা হঠাৎ মাঝ রাতে বলে উঠলো শরীরটা কেমন যেন লাগছে। খুবই অস্থির হয়ে উঠেছিল। আমি বললাম, মা আল্লাহকে ডাকো। ( Call God. ) তিনি অবশ্যই তোমার ভালো করবেন। আমার মেয়েতো বাঁচতে চেয়েছিল। কিন্তু…..

বাবার আকাশ-ছোঁয়া আহাজারিতে নীরবতা ভাঙে সুনসান, ভিতরের দরবার থেকে কান্নার রোল। বাতাসে ভেসে আসে কর্পূরের ঘ্রাণ। সোমবার বিকেলে ( Monday afternoon ) ( afternoon ) ফাহমিদাকে তার প্রিয় মাতৃভূমিতে পৈতৃক নিবাসে দাফন করা হবে। শেষ মাটি দেবেন প্রিয় মাহমুদুল। চট্টগ্রামের ( Chittagong ) দক্ষিণ বাকলিয়ার চর চাক্তাই এলাকার বাসিন্দা ফাহমিদা কামাল গত  বছরের জানুয়ারিতে ( January ) মলদ্বারে ক্যান্সারে আক্রান্ত হন। পরে এই মারণ রোগ থেকে মুক্তির জন্য ফাহমিদা ও তার পরিবার ও স্বজনরা লড়াই শুরু করে। এরই মধ্যে তিনি চিকিৎসার জন্য দেশের পাশাপাশি ভারতে ( India )ও গেছেন। কিন্তু কোনো চিকিৎসা হয়নি। ভারত থেকে চিকিৎসা নিয়ে ফেরার পর তার অবস্থার উন্নতির পরিবর্তে অবনতি হতে থাকে।

দিন দিন ফাহমিদার অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রামের ( Chittagong ) একটি হাসপাতালে ভর্তি করা হয়। এমন শারীরিক অবস্থাতেই ভালোবাসার মানুষটিকে বিয়ে করার সিদ্ধান্ত নিলেন কক্সবাজারের চকরিয়ার ( Chakriya Cox’ Bazar ) ছেলে মাহমুদুল হাসান। তার সিদ্ধান্তে সবাই হতবাক। ফাহমিদা রাজি না হলেও গত  ৯ মার্চ হাসপাতালের বিছানায় প্রিয়তমাকে বিয়ে করে সবাইকে চমকে দেন মাহমুদুল হাসান। ওই হাসপাতালেই তাদের সুখের সংসার। মাঝে মাঝে একদিন ওরা বাড়ি চলে যায়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তারা আবার হাসপাতালেই সংসার পেতেছেন। ফাহমিদা মাহমুদুলকে ( Fahmida Mahmudul ) নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরবেন বলে কথা দিয়েছেন। কিন্তু ভালোবাসার মানুষটিকে নিয়ে সংসার করার স্বপ্ন ফাহমিদার আর পূরণ হলো না। তার মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছেন না স্বামী মাহমুদুল।

উল্লেখ্য, ২৬ বছর বয়সী ফাহমিদা চট্টগ্রামের ( Chittagong ) বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে এমবিএ করেছেন। ঢাকা নর্থ সাউথ ইউনিভার্সিটি ( Dhaka North South University ) থেকে স্নাতক করার পর মাহমুদুলের সঙ্গে পরিচয় হয় ফাহমিদা। দুই পরিবার তাদের সম্পর্কের বিষয়টি জেনেছিল। ২০২০ সালের শেষের দিকে বিয়ের কথা ছিল। কিন্তু গত  বছরের জানুয়ারিতে ( January ) ফাহমিদার রেকটাম ক্যা”ন্সার ধরা পড়ে।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *