Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমার ভাগ্য খারাপ, এই বয়সে কেমন দেখায়, তাই রাজি হইনি: ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

আমার ভাগ্য খারাপ, এই বয়সে কেমন দেখায়, তাই রাজি হইনি: ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

স্বপ্নের কাছে বয়সকে হার মানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরিক্ষা দিয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনায় আসেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। তিনি ঢাকা রাজধানীর গাজীপুরের বসবাস করেন। তবে ঢাবিতে পড়ার সুযোগ না পেলেও হাল না ছেড়ে পরবর্তীতে রাবিতেও পরীক্ষা দেন তিনি। কিন্তু সেখানেও অকৃতকার্য হন তিনি।

আর এদিকে এবার রাবিতে দ্বিতীয়বারের মতো ভর্তি পরীক্ষার সুযোগ চান বেলায়েত শেখ। তিনি ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও সুযোগ চান।

সোমবার (২২ আগস্ট) বেলায়েত শেখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের দ্বিতীয় শিফটে ভর্তি পরীক্ষায় অংশ নেন। তিনি বলেন, পরীক্ষায় অনেক প্রশ্ন কমন পড়া না হওয়ায় পরীক্ষা খারাপ হয়েছে। এ সময় তিনি রাবি, ঢাবি ও চবিতে দ্বিতীয়বারের মতো ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করেন।

বেলায়েত শেখ বলেন, আমার ভাগ্য খারাপ, তাই প্রথমবার কোথাও চান্স পাচ্ছি না। প্রথমবার ফেল করলেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিলে আর ফেল করবে না বলে আশাবাদী। সময়

তিনি বলেন, এ বছর রাবিতে দ্বিতীয় পরীক্ষার সুযোগ থাকলেও আগামী বছর হবে কিনা জানি না। তবে দ্বিতীয় দফা অব্যাহত রাখার জন্য রাবি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। তিনি ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো ভর্তি পরীক্ষায় সুযোগ চান।

তিনি আরও বলেন, ঢাবি-চবিতে দ্বিতীয়বারের দাবিতে কর্মরত কয়েকজন শিক্ষার্থী আমাকে ফোন করে। তারা মানববন্ধন করতে চায়। আমাকে সেখানে উপস্থিত থাকতে বলা হয়েছিল। কিন্তু এই বয়সে মানববন্ধনে দাঁড়াতে কেমন দেখায়? তাই মানববন্ধনে থাকতে রাজি হইনি। তবে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছি।

বেলায়েত আরও জানান, আমি চাই সব বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম চালু হোক। কেননা প্রথমবার নানা কারণে অনেকে ভালো করতে পারে না। কারণ অনেকেই নানা কারণে প্রথমবার ভালো করতে পারেন না। তাহলে পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন কি শেষ হয়ে যাবে? উন্নত বিশ্বের প্রায় সব দেশেই একাধিক ভর্তির সুযোগ রয়েছে। তাহলে আমরা কেন পাব না?

পড়াশোনার অনেক ইচ্ছা থাকলেও অনেক ছোট থেকেই পরিবারের হাল ধরতে হয় বেলায়েতকে। ফলে পড়াশোনা আর তেমন একটা হয় তার। তবে শেষ জীবনে নিজের ছোট বেলার ইচ্ছা পূরণে চেষ্টা করে যাচ্ছেন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *