Friday , September 20 2024
Breaking News
Home / opinion / আমার ছোট ভাই বিএনপির সিনিয়র একটি পদে রয়েছে, তাকেও ঐ পদটি কেন্দ্রীয় থেকে জোর করে দিয়েছে : সাইফুল

আমার ছোট ভাই বিএনপির সিনিয়র একটি পদে রয়েছে, তাকেও ঐ পদটি কেন্দ্রীয় থেকে জোর করে দিয়েছে : সাইফুল

আমি বিএনপির কোন পদপদবিতে নেই এবং ভবিষ্যতে দলের পদপদবিতে আসার চিন্তা-ভাবনাও নেই। এ বিষয়টি তোমরা না জানলেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবগত রয়েছে। সবাই পদপদবির জন্য দৌড় ঝাঁপ দেয় আর আমি সেটা প্রত্যাখ্যান করেছি বহু আগেই।
হ্যা এটি নির্ভর সত্য আমি একজন (বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কর্মী) আমি সবসময় কর্মী হয়ে থাকতে চাই এর বেশি কিছু নয়।
আমার একমাত্র ছোট ভাই সে আমার অজান্তে মহানগর বিএনপির সহযোগী সংগঠনের যেকোনো একটিতে সিনিয়র একটি পদে বসে রয়েছে, তাকেও ঐ পদটি কেন্দ্রীয় থেকে জোর করে দিয়েছে।
আজ এই কথাগুলো কেনো বললাম জানেন?
মা-বাবা ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে একটি অবস্থানে বসা রয়েছি বর্তমানে প্রবাসে আমি। যেটি অনেকে কল্পনাও করতে পারবেন না।
যাইহোক আমি মূল বিষয় আসি
আপনারা বিএনপির অনেক নেতা কর্মীরা একেরপর এক প্রশ্ন করতেই থাকেন এবং মাঝেমধ্যে এমন কথাবার্তা বলেন যা আমার অবাক হতে হয়। আমরা আমাদের মতো করেই কাজ করে যাচ্ছি, আজকে আওয়ামী লীগকে যে অবস্থানে নিয়ে আসা হয়েছে কখনো আপনারা চিন্তা করতে পারছেন এই আওয়ামী লীগের অবস্থা এমন পর্যায়ে পৌঁছবে?
১৫ বছর একটি দল ক্ষমতায় প্রতিটি সেক্টর সিন্ডিকেট তাদের নিজেদের পছন্দের লোকজন এগুলো সবকিছু মিলিয়ে একটা কোনঠাসা অবস্থা নিয়ে আসতে অনেক সময় গেছে, আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতিতে নিয়ে আসতে এইগুলো একদিনে হয়নি, দীর্ঘ একটি সময় গেছে। এরপরও আপনারা বলবেন যায় কেন! কবে যাবে! এইভাবে চাই, ঐভাবে চাই, এভাবে নয় এইভাবে চাই ইত্যাদি ইত্যাদি। সবকিছু কি করে দেওয়ার দায়িত্ব আমাদের?
আমি বাংলাদেশের নাগরিক হিসেবে আমার যেমন দায়িত্ব রয়েছে গণতন্ত্র ফিরে আসুক, আপনাদের ও দায়িত্ব রয়েছে।
আমি পূর্বে একাধিকবার বলেছি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে পারবে না এটা নিশ্চিত কিন্তু কূটনৈতিক তৎপরতায় সরকার পরিবর্তন হলে সেটা হবে কূটনৈতিকদের পছন্দের মতো গঠিত সরকার, আপনাদের পছন্দের তালিকায় হবে না। এই ক্ষেত্রে আপনাদের জন্য একটি পথ খোলা আছে তা হলো সরকার পতনের ভূমিকা কতটুকু কার্যকর হয়েছে তার উপর নির্ভর হবে। এই ক্ষেত্রে কি ভূমিকা পালন করতে হবে তা ভালো করেই জানেন! (আন্দোলনের বিকল্প নেই).
সর্বশেষ এইটুকুই বলে শেষ করবো এই ভোট চোর আওয়ামী লীগ সরকারের আয়ুরেখা একেবারে শেষ প্রান্তে এসে গেছে। আমরা শুধু অপেক্ষা করছি একটি সুন্দর সমস্যা সমাধান হোক সুষ্ঠু অবাধ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল করে সে সরে যাক। এর বাইরে গেলেই এদের পরিস্থিতি কি অবস্থা হবে তা কল্পনাও করতে পারবে না।

লেখক: মোহাম্মাদ সাইফুল ইসলাম

About Zahid Hasan

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *