Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমার অবস্থা গরিবের ভাবির মতো; ও বলে আমি তার, সে বলে আমি তার: শামীম ওসমান

আমার অবস্থা গরিবের ভাবির মতো; ও বলে আমি তার, সে বলে আমি তার: শামীম ওসমান

সম্প্রতি নারায়ণগঞ্জের নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান আলোচনার শীর্ষে আছে শামীম ওসমান। তাইতো আর ঘরে বসে থাকতে পারলেন না। সরাসরি নৌকা নিয়েই মাঠে নেমে গেলেন নারায়ণগঞ্জের এই সংসদ সদস্য। বক্তব্য রেখেছেন ১০ জানুয়ারি সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণা সভায়। ডাক দিয়েছেন সকলকে একত্রিত হওয়ার জন্য। তাইতো বক্তব্যে এখন আলোচনার শীর্ষে এই সংসদ সদস্য।

নারায়ণগঞ্জ- আওয়ামী লীগ যখন জেগে উঠবে তখন সবাই ঘুমাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, ‘নারায়ণগঞ্জের মাটিতে আওয়ামী লীগকে পরাজিত করার মতো শক্তি এখনও নেই। আমরা যখন জাগবো, অন্যরা তখন ঘুমাবে।’

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, কোনো দল-মতের কারণে আমি রাজনীতিতে আসিনি। রাজনীতি করতে এসেছি জাতির পিতার হত্যাকারীদের বিচারের দাবিতে। রাজনীতি করতে এসেছি বঙ্গবন্ধুকে ভালোবেসে। আমি নৌকার বিরুদ্ধে না, নৌকা প্রতীক আমাদের রক্ত দিয়ে কেনা প্রতীক। আজ থেকে নৌকার হয়ে মাঠে নামলাম।

তিনি আরও বলেন, নির্বাচন এলেই আমাকে নিয়ে আলোচনা শুরু হয়। নির্বাচনের সময় আমি কেন সাবজেক্ট ম্যাটার হবো, জানতে চাই। এখন আমার অবস্থা গরিবের ভাবির মতো। ও বলে আমি তার, সে বলে আমি তার।

শামীম ওসমান বলেন, সামনে যেদিন আসছে, কঠিন পরীক্ষা দিতে হবে। ছাত্রলীগের মনে কষ্ট দিয়েন না। দুঃসময়ে তারাই এগিয়ে এসেছিল। নির্বাচন ধমক দিয়ে হয় না। একে অপরকে দোষারোপ করে নির্বাচন হয় না। সব রাগ অভিমান ছেড়ে দিয়ে কাজ করতে হবে। সবার ঘরে ঘরে যেতে হবে। এই ঘাটি নৌকার, এ মাটি আওয়ামী লীগের। জয় আমাদের হবেই।

তিনি আরও বলেন, ‘আমি এই কয়দিন চুপ ছিলাম একটা কারণে। এই ভেবে যে, এইটা আমার কাজ না। চুপ থাকায় বিভিন্ন ইস্যু তৈরি করা হচ্ছে। দলকে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। কেউ দলের উল্টা দিকে থেকে হেঁটে ক্ষতি করছে, কেউ দলে থেকে ক্ষতি করছি। তাই আজকে ভাবলাম কথা বলাটা উচিত।’

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, ‘আমার পিতা মৃত্যুর ১৫ মিনিট আগে আমাদের পরিবারকে, আমাদের তিন ভাইয়ের হাত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে তুলে দিয়েছিলেন আওয়ামী লীগের জন্য জীবন দিতে।

‘গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছে সত্যি, কিন্তু নারায়ণগঞ্জের মানুষ আওয়ামী লীগের জন্য সব রকম ত্যাগ-তিতিক্ষা করবে। নির্বাচন তো একটা ছোট্ট বিষয়। আওয়ামী লীগ পরিবারের মধ্যে মান-অভিমান থাকবে। সবকিছু ছেড়ে আসেন।’

এতদিন কিছুটা চাপা থাকলেও শেষমেষ নৌকা নিয়ে বেরিয়ে পড়লেন শামীম ওসমান নিজেও। সাথে উল্লেখ করে বললেনও নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি। তবে এখন দেখার বিষয় শেষমেশ কোন প্রার্থী জিতবে আইভি নাকি তৈমুর। তবে এতদিন যে ঘাটতি আইভীর দলে ছিল হয়তো শামীম ওসমান তার পাশে দাঁড়ানোতে সেই ঘাটতিটা আর থাকলো না। এখন বলা চলে স্বয়ংসম্পূর্ণ আইভী। তবে কে হতে যাচ্ছে পরবর্তী নির্বাচিত প্রতিনিধি সেটা দেখার জন্য আমাদেরকে অপেক্ষা করতে হবে নির্বাচন শেষ হওয়া পর্যন্ত।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *