Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আমারা যা বলি তা করার ক্ষমতা রাখি ওদের কথায় কান দেবেন না, যোগ্য জবাব দিন: প্রবাসীদের প্রধানমন্ত্রী

আমারা যা বলি তা করার ক্ষমতা রাখি ওদের কথায় কান দেবেন না, যোগ্য জবাব দিন: প্রবাসীদের প্রধানমন্ত্রী

এই পর্যন্ত যত বার প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন ততোবারই বিভিন্ন বাধার সম্মুখীন হয়েছেন।  বিশেষ  করে যুক্তরাষ্ট্র বিএনপি প্রধানমন্ত্রীর আগমনের বার্তা পেয়ে বিমানবন্দরে হাজির হয়ে বিভিন্নভাবে প্রতিবাদ ও বিক্ষোভ  সমাবেশের আয়োজন করেছে।  এবারও তার ভিন্ন কিছু নয়,  প্রধানমন্ত্রীর আগমনে ক্ষুব্ধ হয়ে  যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিলের আয়োজন করেছেন।  এছাড়া বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছেন বলে দাবি করছেন প্রধানমন্ত্রী। 

 

তাই সরকার ও বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচারের যোগ্য জবাব দিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আওয়ামী লীগের আমলে দেশের অভূতপূর্ব উন্নয়নের বাস্তব চিত্র তুলে ধরতে এবং বিশ্বে বাংলাদেশ যে মর্যাদা ও সম্মান অর্জন করেছে তা তুলে ধরার আহ্বান জানান।

 

নিউইয়র্কে স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্র প্রবাসীদের দেওয়া ভার্চুয়াল সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অপপ্রচারের অবিলম্বে যোগ্য জবাব দিন।

 

প্রধানমন্ত্রী বলেন, এই অপপ্রচারের পেছনে রয়েছে যুদ্ধাপরাধী ও জাতির পিতার খুনিদের আত্মীয়স্বজন এবং দেশ থেকে পালিয়ে আসা অর্থপাচারকারীরা। যারা সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য ছড়ায় তাদের বেশির ভাগই অপকর্মে জড়িত থাকার কারণে তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। নাকি অপরাধ করে দেশ ছেড়ে পালিয়েছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যারা সরকার ও বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য দিচ্ছেন তাদের চরিত্র ও অপকর্ম তুলে ধরতে প্রধানমন্ত্রী জনগণের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, তাদের কথায় কান দেবেন না। বরং আমাদের উন্নয়নকে জনগণের সামনে তুলে ধরুন।

 

শেখ হাসিনা তার সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে সব ক্ষেত্রে এগিয়ে নিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে আপনার এলাকার কংগ্রেসম্যান, সিনেটর ও নির্বাচিত প্রতিনিধিদের জানান এবং তাদের সঙ্গে যোগাযোগ রাখুন।

 

তিনি আরও বলেন, বিএনপি আমলে বাজেটের আকার ছিল মাত্র ৬০ হাজার কোটি টাকা। আওয়ামী লীগ সরকারের সর্বশেষ বাজেট ছিল ৬ লাখ কোটি টাকার বেশি। বাংলাদেশ এখন বিশ্বে যে মর্যাদা ও সম্মান অর্জন করেছে তা সমুন্নত রাখার জন্য আমি সকলের প্রতি আহ্বান জানাই।

 

মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে পদ্মা সেতু প্রকল্প থেকে অর্থ প্রত্যাহারের বিশ্বব্যাংকের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত বিশ্বে আমাদের ভাবমূর্তি বদলে দিয়েছে। এটা প্রমাণিত হয়েছে যে আমারা যা বলি তা করার ক্ষমতা রাখি।

 

উল্লেখ্য,   প্রধানমন্ত্রী শেখ হাসিনা রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগদান করার জন্য বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে সফর করেন।  রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর সেখান থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা করেন।  এরপরে  বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে জাতিসংঘে বিভিন্ন ধরনের  আলোচনা করেন।

About Nasimul Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *