Thursday , September 19 2024
Breaking News
Home / National / আমাদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে, বললেন শামা ওবায়েদ

আমাদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে, বললেন শামা ওবায়েদ

দীর্ঘদিন ক্ষমতায় না থাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বিএনপির অনেক নেতাকর্মীরা। তবে এখনো এমনও কিছু নেতাকর্মীরা রয়েছেন, যারা কঠিন এই বিপদের মুহুর্তেও দল থেকে আস্থা হারাননি। আর তাদের মধ্যে একজন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। সর্বদা দলকে সাহস যুগিয়ে যাচ্ছেন তিনি।

রোববার (০৩ অক্টোবর) সন্ধ্যায় ফরিদপুরের নগরকান্দা নগরকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক দল, নগরকান্দা পৌর স্বেচ্ছাসেবক দল ও সালথা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির এক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নিবে না মন্তব্য করে শামা ওবায়েদ বলেছেন, আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনা হবে। দেশের মানুষের ভোটাধিকার রাতের আধারে চুরি করে নিয়ে যাচ্ছে। দেশের গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে হলে, আমাদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, দেশের স্বাধীনতার জন্য ১৯৭১ সালে সবাই ঐক্যবদ্ধ হয়ে লড়াই করেছিল, মুক্তিযুদ্ধের মতোই ঐক্যবদ্ধ হয়ে এই একনায়কতন্ত্র সরকারকে হটানোর জন্য আন্দোলন করতে হবে। আমরা রাজপথে নেমে সারা দেশে শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে পারলে, দেশে গণতন্ত্র ফিরে আসবে। আবারো মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা হবে।

রোববার সন্ধ্যায় নগরকান্দা উপজেলার লস্করদিয়া গ্রামে তার নিজ বাড়িতে এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

শামা ওবায়েদ বলেন, শুধুমাত্র ধানের শীষে ভোট দেয়ার কারণে ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলার সাধারণ মানুষ মিথ্যা মামলায় জর্জরিত। তারা নির্ভয়ে ঘরে ফিরতে পারছেন না। সারা দেশেই বিএনপির অসংখ্য নেতাকর্মী হামলা মামলায় জর্জরিত।

এছাড়া আজ সারাদেশজুড়েই এমনই পরিস্থিতি লক্ষ্য করা যাচ্ছে, সেখানে বিএনপিতে ভোট দেয়ার কারননে স্থানীয় বিভিন্ন নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছনা ও অপমান সহ্য করতে হচ্ছে সাধারণ মানুষকে। এমনকি এমনও দেখা যাচ্ছে, বিএনপি ভোটারদের কেন্দ্রেই যেতে দেয়া হচ্ছে না।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *