Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আমাকে ম্যাসেজ দেওয়ার দরকার নেই, রাতারাতি পারব না: মোস্তাফা জব্বার

আমাকে ম্যাসেজ দেওয়ার দরকার নেই, রাতারাতি পারব না: মোস্তাফা জব্বার

বর্তমান প্রযুক্তির যুগ। গোটা বিশ্ব জুড়েই ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে প্রযুক্তির ব্যবহার। বিশ্বের উন্নত দেশ গুলোর সাথে তাল মিলিয়ে বাংলাদেশও ক্রমশই প্রযুক্তির ব্যভার বৃদ্ধি এবং এর উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশের বর্তমান সরকার এই বিষয়ে গ্রহন করেছেন বেশ কিছু পদক্ষেপ। এই প্রযুক্তি প্রসঙ্গে বেশ কিছু কথা তুলে ধরলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

একদিন ঘরে ঘরে টেলিটকের নেটওয়ার্ক পৌঁছানো সম্ভব হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, গ্রামাঞ্চলে নেটওয়ার্ক তৈরি করার জন্য টেলিটক ২১০৪ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করছে। টেলিটকের নেটওয়ার্ক বিষয়ক বেশিরভাগ ম্যাসেজ তার কাছে আসে জানিয়ে ফেসবুকে এক স্ট্যাটাসে শুক্রবার (১২ নভেম্বর) এসব বলেন মন্ত্রী। সেখানে তিনি লিখেছেন, আমার কাছে যেসব ম্যাসেজ আসে তার শ্রেণিবিন্যাস করে দেখলাম যে, বেশির ভাগ হলো টেলিটকের নেটওয়ার্ক বিষয়ক। আমি সবিনয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করছি যে, টেলিটক তার সাধ্যমতো চেষ্টা করছে তার নেটওয়ার্ক বাড়াতে। তবে তাদের সক্ষমতার বিষয়টি বিবেচনা করবেন। তারা এখন হাওড়-দ্বীপ, পাহাড়, চর ইত্যাদিতে নেটওয়ার্কের কাজ করছে। এর দ্বিতীয় পর্যায়ের কাজ চলছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে টেলিটক ২১০৪ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করছে। সেটি গ্রামাঞ্চলে নেটওয়ার্ক তৈরি করার জন্য। আমি পুরো বিষয়টা সম্পর্কে সচেতন। টেলিটকের প্রতি আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। কিন্তু টেলিটক অন্য অপারেটরদের মতো সক্ষমতা রাখে না। আপনার ঘরে নেটওয়ার্ক পৌঁছাতে পারলে আমরা খুশি হব। একদিন সেটি আমরা পারব। তবে রাতারাতি পারব না। আশা করি বিষয়টি অনুধাবন করবেন। আমাকে ম্যাসেজ দেওয়ার দরকার নেই। তিনি লিখেছেন, বন্ধু হওয়ার অনুরোধ শতকরা ৯৯ ভাগ সঠিক নয়। তাদের নাম ইংরেজি হরফে ও অন্য অনেক যোগ্যতায় আমি গ্রহণ করতে পারছি না। ৫ হাজার থেকে বন্ধুর সংখ্যা ৩ হাজার ৯৫৩-তে নামিয়েছি। প্রয়োজনে আরও কমবে। মনে রাখবেন ফেসবুক বন্ধু পরিচিতদের জন্য। তিনি আরও লিখেছেন, অনুগ্রহ করে টেন্ডার-চাকরি-প্রমোশন-বদলির তদবির করবেন না। এসব আমার সক্ষমতার বাইরে।

টেলিটক নেটওয়ার্ক সরকারের নিয়ন্ত্রত একটি যোগাযোগ মাধ্যম। মূলত এই নেটওয়ার্কটি সরকার দ্বারা প্রচালিত হয়ে থাকে। এই নেটওয়ার্কের গতি এবং দেশের সর্বত্র এই নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। এই নেটওয়ার্ক বর্তমান সময়ে প্রত্যন্ত গ্রামেও পৌছে গেছে। এমনকি এই সেবার মান আরও বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে সরকার।

About

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *