Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমাকেও হাসিনা ভিপি-সভাপতি বানিয়েছিলেন, রূপান্তর করতে পারিনি: মনসুর

আমাকেও হাসিনা ভিপি-সভাপতি বানিয়েছিলেন, রূপান্তর করতে পারিনি: মনসুর

সুলতান মনসুর বাংলাদেশের একজন রাজনীতিবীদ। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতির সঙ্গে সক্রীয় রয়েছেন। এবং ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগ দলের সাথে যুক্ত রয়েছেন। এমনকি এই দলের হয়ে অনকে গুরুত্ব পূর্ন পদে দায়িত্ব পালন করছেন তিনি। সম্প্রতি পুরানো দিনের বেশ কিছু কথা তুলে ধরলেন এই রাজনীতিবীদ।

বাংলাদেশে সব গ্রাম শহরে পরিণত হয়নি বলে মন্তব্য করেছেন গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। বুধবার (২৪ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন। পরে সুলতান মনসুর তার বক্তব্যের একপর্যায়ে তোফায়েল আহমেদের বক্তব্য খণ্ডন করেন। এ সময় তোফায়েল আহমেদ অধিবেশনে ছিলেন না।

সুলতান মনসুর বলেন, তোফায়েল আহমেদ বলেছেন বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে। আসলে আমি বলবো­­, বাংলাদেশের সব গ্রাম শহর হয়নি। তোফায়েল ভাই চলে গেছেন। তোফায়েল আহমেদ ডাকসুর ভিপি ছিলেন। আমাকেও নেত্রী (শেখ হাসিনা) ডাকসুর ভিপি বানিয়েছিলেন, ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন। তোফায়েল আহমেদ যে সুযোগ-সুবিধা পেয়েছেন, সেই সুযোগ দিয়ে তিনি তার গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। আমরা সেই সুযোগ পাইনি। আমাদের গ্রামকে শহরে রূপান্তর করতে পারিনি। বাংলাদেশের সব গ্রামকে শহরে পরিণত করতে হবে। সুলতান মনসুর এ সময় জিয়াউর রহমান ও হুসেইন মুহম্মদ এরশাদের সমালোচনা করে বলেন, জিয়াউর রহমান এরশাদকে আর্মি চিফ অব স্টাফ করেছিলেন। এরশাদ কর্নেল রশিদকে রাষ্ট্রপতি প্রার্থী করেছিলেন। জিয়াউর রহমান ছিলেন সামরিক শাসক। আর এরশাদ ছিলেন স্বৈরশাসক।

বর্তমান সময়ে ক্রমশই উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সরকার গ্রামের উন্নয়নের লক্ষ্যেও নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।ইতিমধ্যে বাংলাদেশের উন্নয়নের অগ্রগতি বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হওয়ার লক্ষ্যে কাজ করছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *