Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমরা সিরিয়াস প্রবলেমে আছি, ভেবেছিলাম ওদের নাটক শেষ: ফারুকী

আমরা সিরিয়াস প্রবলেমে আছি, ভেবেছিলাম ওদের নাটক শেষ: ফারুকী

মোস্তফা সারওয়ার ফারুকী বাংলাদেশের বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় একজন পরিচালক। কিন্তু এই পরিচালনা করতে গিয়েই বেশ বিপাকে রয়েছে তিনি গেলো ৪ বছর ধরে। শনিবার বিকেল নামে একটি সিনেমা ৪ বছর আগে তিনি তৈরী করলেও এখনো মুক্তি দিতে পারেননি সেই সিনেমা। আর এ নিয়ে তার নেই ক্ষোভের শেষ। সম্প্রতি এ নিয়ে আবারো নতুন করে দিয়েছেন একটি স্ট্যাটাস। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

অসম্ভব বা অবিশ্বাস্য বলে কোনো কিছু আর আমাদের দেশে থাকতে দিবে না- এই মর্মে পণ করেছে আমাদের তথ্য মন্ত্রনালয়। তথ্য মন্ত্রনালয়কে কেনো টানছি? চাঁদের নিজস্ব কোনো আলো নেই, ব্যাংকের নিজস্ব কোনো টাকা নেই, তেমনি সেন্সর বোর্ডেরও নিজস্ব কোনো মত নেই! তথ্য মন্ত্রনালয়ের ইচ্ছাই সেন্সর বোর্ডের ইচ্ছা। তো সাধারণত অন্যায়-অনিয়ম করা হলেও সেগুলো একটা নিয়মের মেক-আপের আড়ালে করা হয়। দুঃখজনক হচ্ছে শনিবার বিকলের ক্ষেত্রে সেই মেক-আপ রক্ষা করারও প্রয়োজন বোধ করছে না তারা।

২১ জানুয়ারি আপনারা সবাই জেনেছিলেন, আপীল কমিটি সিদ্ধান্ত নিয়েছে ডিসক্লেমার যুক্ত করে শনিবার বিকেল ছেড়ে দেয়ার। কয় দিন আগে দিল্লী হাইকোর্টও ফারাজ ছবিটার ব্যাপারে একই অভিমত দিয়েছিলো। আপনাদের মতো আমরাও ভেবেছিলাম, যাক সকল নাটক শেষ হলো।

কিন্তু কিছুক্ষণ আগে আবার আমরা জানলাম, তথ্য মন্ত্রনালয় তার তৈরি করা আপীল কমিটির সিদ্ধান্তও মানতে নারাজ। ফলে সেন্সর বোর্ড আপীল কমিটির সভা ডেকেছে আবারও, শনিবার বিকেল পূনঃপরীক্ষণ-য়ের জন্য। আই মিন, সিরিয়াসলি!!!!??? একটা রাষ্ট্র যখন তার নিজের বানানো প্রতিষ্ঠানেই ভরসা রাখতে পারে না, তখন বুঝতে হবে আমরা সিরিয়াস প্রবলেমে আছি।

আমরা সেন্সর বোর্ডের এই টালবাহানার কড়া নিন্দা জানাই, সব চেয়ে উঁচু কন্ঠে! একই সাথে আমরা সবাইকে আহবান জানাই, ন্যায়বিচারের এই “বিস্ময়কর নতুন মানদন্ডের” প্রতিবাদ করার জন্য। আমরা যদি না জাগি তাহলে আমাদের দেশেই আমরা এরকম তৃতীয় শ্রেনীর নাগরিক হিসাবে ট্রিটমেন্ট পাবো।

আপাতত আমাদের এই আছে বলবার। এই বিষয়ে আগামী সাত তারিখ সংবাদ সম্মেলন করে আমরা বিস্তারিত বলবো।

ওদিকে দেশের বাইরে যারা আছেন, তাদের জন্য আমাদের বলবার কথা এইটুকুই- দেশে মু্ক্তি বিলম্বিত হলেও, দেশের বাইরে যাতে আপনারা দ্রুতই শনিবার বিকেল দেখতে পারেন সেইজন্য আমাদের আন্তর্জাতিক পার্টনার এবং জার্মান প্রযোজক কাজ করছেন। খুব দ্রুত এই বিষয়ে আপডেট জানবেন।আমরা থামছিনা। আমাদের “দাবায়ে রাখা” যাবে না।

প্রসঙ্গত, ৪ বছর পরে শনিবার বিকেল সিনেমাটি দেখেছিলো আসার আলো।সেন্সর বোর্ড থেকে বলা হয়েছিল শনিবার বিকেল মুক্তি দিতে নেই আর কোনো বাধা।আর তখন থেকে বেশ উচ্ছাসিত ছিলেন এই পরিচালক। কিন্তু আবারো নতুন করে বিপত্তি বাধার কারনে এবার তিনি পড়েছেন বেশ বিপাকে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *