Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আমরা পুরোপুরি ঋণগ্রস্ত হয়ে গেছি, তাই আমাদের গায়ে জ্বালা: মির্জা ফখরুল

আমরা পুরোপুরি ঋণগ্রস্ত হয়ে গেছি, তাই আমাদের গায়ে জ্বালা: মির্জা ফখরুল

পদ্ম সেতুর নামে দেশের টাকা বিদেশে পাচার করা হচ্চে বলে দাবি জানিয়েছেন বিএনপির ( BNP ) সহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ( Fakhrul ) ইসলাম আলমগীর। ( Alamgir. ) এছাড়া বাংলাদেশের বিভিন্ন মেগা প্রকাল্পের নামে ও দেশের মানুষের অর্থ লন্ঠন করা হচ্ছে বলেও জানান তিনি। আজ বৃহসপতিবার ২৬ মে ( May ) জিয়া ( Zia ) পরিষদে আয়োজিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকার সব মে ( May )গা প্রকল্পে দুর্নীতি করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ( Fakhrul ) ইসলাম আলমগীর বলেছেন, তাদের উদ্দেশ্য বাংলাদেশকে লুণ্ঠন করা। বৃহস্পতিবার দুপুরে জিয়া পরিষদ আয়োজিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের ( League ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ( Obaidul Quader ) বক্তব্যের জবাবে ফখরুল ( Fakhrul ) বলেন, আমাদের গায়ে তো জ্বালা হচ্ছে, পদ্মা সেতু ( Padma Bridge ) হচ্ছে বলে নয়, পদ্মা সেতু ( Padma Bridge ) থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করা হচ্ছে বলে আমরা বিরক্ত হচ্ছি। আমাদের পোড়ার, কারণ এটা আমাদের কষ্টার্জিত টাকা। এভাবেই সব মেগা প্রজেক্ট করা হচ্ছে।

তিনি আরো বলেন, এই সরকার আমাদের সব অর্জন ধ্বং’স করে দিয়েছে। আমরা সম্পূর্ণ ঋণগ্রস্ত। আমরা বুঝতে পারছি না। সারাক্ষণ শুধু পদ্মা সেতুর কথা। কারো পৈত্রিক সম্পত্তি দিয়ে পদ্মা সেতু নির্মিত হচ্ছে না। এদেশের মানুষের পকেটের টাকা দিয়ে পদ্মা সেতু নির্মিত হয়েছে। সমস্যা কোথায়, ১০ হাজার কোটিতে কী করা উচিত ছিল, তা এখন ৩০ হাজার কোটি টাকায় করা হচ্ছে।

ফখরুল বলেন, মেট্রোরেলে একের পর এক কয়েকটি স্টেশন দেখতে পাবেন। দরকার নেই. একটি শেওড়াপাড়ায়, একটি আগারগাঁওয়ে, তারপর একটি সংসদ ভবনের কাছে, তারপর আবার ফার্মগেটে। এত কাছের স্টেশন আমি পৃথিবীর কোথাও দেখিনি। কারণ একটা স্টেশন করলে অনেক টাকা পাওয়া যায়। খাতা সেই জায়গায়। তাদের লক্ষ্য দুর্নীতি। তাদের লক্ষ্য বাংলাদেশকে লুণ্ঠন করা। তাদের প্রতিহত করতে না পারলে রাষ্ট্রের অস্তিত্ব রক্ষা করা যাবে না।

আত্মজ্ঞানের রাজনীতি, জাতি হিসেবে পরিচয় ও গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা নিয়ে এসেছিলেন জিয়াউর রহমান। অর্থাৎ তিনি ভিত্তি স্থাপন করেছিলেন। আজ আমরা যে উন্নয়নের কথা শুনছি, গার্মেন্টস, রেমিট্যান্স, কৃষি বিপ্লব সব কিছুরই শুরু, জিয়াউর রহমান থেকে ফখরুল বলেন।

উল্লেখ্য, খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনা বিভিন্ন সময় ভিন্ন ধরনের মন্তব্য করে থাকেন। একসংবাদ মাধ্যমে বিএনপি নেত্রী খালেদাকে উদ্দেশ্য করে বলেন, বিভিন্ন অংশ তৈরি করে সেতু নির্মাণ করা হয়। এই ক্ষেত্রে, সেতু জোড়া দিয়েই সেতু করা হয়৷ জোড়া না দিলে তো সেতু হয় না৷ আপনি একটি সেতু নির্মাণ করতে পারবেন না কিন্তু তিনি জোড়াতালি বলতে কি বোঝাতে চেয়েছিলেন। আমি বুঝতে পারছি না ।বাংলাদেশে একটি প্রচলিত কথা আছে পাগলে কিনা কয় ছাগলে কিনা খায়। তিনি আরো বলেন, যে মাথায় ওটুকু মগজ নেই, সে কীভাবে বুঝবে? তার মাথায় আছে শুধু চুরি করা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *