Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমরা জানি আপনারা এখন লিখতে পারেন না: সেলিমা রহমান

আমরা জানি আপনারা এখন লিখতে পারেন না: সেলিমা রহমান

সড়কে নানা অনিয়মের জের ধরে প্রায় সময় বিভিন্ন দূর্ঘটনা ঘটছে। শুধু সড়কেই নয় নৌপথেও একই দশা। সম্প্রতি বরগুনায় লঞ্বে ভয়াবহ অঘ্নীকান্ডের ঘটনা ঘটেছে। এবং অসংখ্য মানুষের প্রাননাশ হয়েছে। সম্প্রতি এই সকল অনিয়মের কথা তুলে ধরে সরকারের সমালোচনা করে বেশ কিছু কথা বলেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। এমনকি তিনি নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে জানিয়েছেন কিছু কথা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের মন্তব্য, দেশে কোনও জবাবদিহি নেই। তিনি বলেছেন, ‘বরগুনায় লঞ্চ পুড়লো, কিন্তু কোনও জবাবদিহি নেই। সড়কে বাস বেপরোয়াভাবে চলছে, তারও কোনও জবাবদিহি নেই। শিক্ষার্থীরা বাসের নিচে চাপা পড়ে মারা যাচ্ছে, তারা জীবনের নিরাপত্তার জন্য আন্দোলন করছে, সেখানেও কোনও জবাবদিহি নেই।’ বুধবার (২৯ ডিসেম্বর) ঢাকায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন মিলনায়তনে বিএনপি আয়োজিত ‘বিজয়ের পঙত্তিমালা: কবিকণ্ঠে কবিতা পাঠ ও আবৃত্তি’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের দৃষ্টিতে, ‘দেশে কোনও আইনের শাসন নেই, সুশাসন নেই। আছে শুধু ব্যক্তিগত আক্রোশ, একদলীয় সরকারের শাসন ব্যবস্থা এবং বাংলাদেশ থেকে বিদেশে টাকা পা/চা/র। এসব নিয়ে কারও কোনও চিন্তা নেই, ভাবনা নেই।’ ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৬৯-এর গণআন্দোলন ও মুক্তিযুদ্ধে কবি-সাহিত্যিকদের ভূমিকার কথা উল্লেখ করেন সেলিমা রহমান। তার কথায়, ‘আমরা জানি আপনারা এখন লিখতে পারেন না, বলতেও পারেন না। তারপরও লিখতে হবে, বলতে হবে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে আজ নিরাপত্তাহীন হয়ে যাওয়া দেশকে বাঁচাতে হবে।’ অনুষ্ঠানে আরও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, কবি আবদুল হাই শিকদার।

বর্তমান সময়ে সংকীর্ন অবস্থায় পতিত হয়েছে বিএনপি দল। এবং এই দলের নেতাকর্মীদের নামে রয়েছে অসংখ্য মামলা। এমনকি অনেকেই একাধিক মামলার শিকার হয়ে পালিয়ে বেড়াচ্ছে। তবে দলের মধ্যে থাকা চলামন সকল সংকট নিরসনের জন্য নিরলস ভাবে কাজ করছে দলটি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *