Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আমরা কেন পিছিয়ে থাকব? আমরাও চাঁদে যাব: প্রধানমন্ত্রী

আমরা কেন পিছিয়ে থাকব? আমরাও চাঁদে যাব: প্রধানমন্ত্রী

প্রতিবেশী দেশগুলো চাঁদে যায়, তাহলে আমরা কেন পিছিয়ে থাকব? আমরাও চাঁদে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে দক্ষ জনশক্তি ও স্মার্ট জনশক্তি গড়ে তুলব।

শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত তৃতীয় টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের (এরোস্পেস) এই দিকটিকে আরও বিকশিত করতে হবে। এ কারণে মহাকাশ নিয়ে আমাদের আরও গবেষণা প্রয়োজন। আমাদের জনবল দরকার, এ বিষয়ে আরও গবেষণাও দরকার। সে কথা মাথায় রেখে আমরা আমাদের উচ্চ মেধাবী তরুণদের শিক্ষিত ও বিকাশের জন্য ইতিমধ্যেই লালমনিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। আমাদের এই দিকটি উন্নত হোক।

তিনি বলেন, আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাক, বাংলাদেশ এভিয়েশন সেক্টরে উন্নতি করুক।

প্রধানমন্ত্রী বলেন, “আমরা কিছু নতুন উড়োজাহাজ (এয়ারক্রাফ্ট কিনব)। এয়ারবাসের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। তারা জনগণকে কিছু ঋণও দেবে। আন্তঃজেলা বিমান যোগাযোগের ব্যবস্থা করার পরিকল্পনা আমার আছে।’

সরকারপ্রধান বলেন, আমাদের বিমানবন্দরকে আরও আধুনিক ও সুযোগ-সুবিধা দিতে আমরা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছি। কারণ আমাদের দেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসীরা বসবাস করেন। তারা বিভিন্ন দেশে কাজ করে। আমাদের রেমিট্যান্স পাঠায়। তারাও যাতায়াত করে।

তিনি বলেন, “ভবিষ্যতে আমরা যখন আরো কিছু প্লেন নেব, তখন প্লেনের মাধ্যমে আমাদের আন্তঃজেলা সংযোগ করার পরিকল্পনা আছে।” এভাবেই আমরা উন্নতি করতে চাই।

About Nasimul Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *