Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আবার যদি ধাক্কা দিতে যায় তখন আবার পড়ে যাবে, মাথাও ফেটে যেতে পারে : তথ্যমন্ত্রী

আবার যদি ধাক্কা দিতে যায় তখন আবার পড়ে যাবে, মাথাও ফেটে যেতে পারে : তথ্যমন্ত্রী

বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচারের করে সরকার দেশের অর্থনৈতিক অবস্থা সংকটের মুখে ফেলেছে বলে দাবি বিএনপির নেতারা। যার কারনে গ্যাস, জ্বালানী তেল ক্রয় করতে পারছে না সে জন্য বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। ফলে অস্বাভাবিক লোডশেডিং এর সৃষ্টি হচ্ছে দেশের মানুষ দুর্ভোগ পোহাচ্ছে বলে মন্তব্য করেন বিএনপির নেতারা। আন্দোলনের মাধ্যমে এ সরকারে পতনের করার হুমকি দেন তারা। সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপিই পড়ে গেছে বলে মন্তব্য করে যা বললেন তথ্যমন্ত্রী।

সরকারকে ‘ধাক্কা’ দিতে গিয়ে বিএনপি ‘পড়ে গেছে’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার সচিবালয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নবনির্বাচিত পরিষদের সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সরকার এখনো পতন ঘটতে পারেনি- হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকার অনেক শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে। আপনারা জানেন যে, কোনো শক্ত দেয়ালে যদি কেউ ধাক্কা দেয় সে নিজেই পড়ে যায়, দেয়াল কিন্তু নড়েও না কিংবা সেই দেয়ালে যদি কেউ মাথা ঠোকে, তাহলে মাথা ফেটে যায়।

“…আসলে আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি ইতিমধ্যেই পড়ে গেছে। সুতরাং আবার যদি ধাক্কা দিতে যায় তখন আবার পড়ে যাবে, মাথাও ফেটে যেতে পারে।

লোডশেডিংয়ের জন্য সরকারের দুর্নীতি দায়ী- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাব দিতে গিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান বলেন, “সারা বিশ্ব আজ বিদ্যুতের জন্য, জ্বালানির জন্য হাহাকার করছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর যে জার্মানিতে কখনও বিদ্যুৎ যায়নি, সেখানে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য জনগণকে আহ্বান জানানো হয়েছে এবং পানি গরম করার বিদ্যুৎ বন্ধ রয়েছে।

“আমেরিকাতে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য নাগরিকদের এসএমএস পাঠানো হয়েছে। ফ্রান্সেও একই ধরনের আহ্বান জানানো হয়েছে। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও সিডনিতে দুই ঘণ্টার লোডশেডিং হয়েছে। স্পেনে প্রধানমন্ত্রী টাই না পরার আহ্বান জানিয়েছেন, কারণ টাই পরলে গরম লাগবে, গরম হলে এসি বেশি চালাতে হবে।”

বিদ্যুৎ উৎপাদনে ব্যবহৃত জ্বালানির দাম বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, “উন্নত দেশগুলোতে যে ব্যবস্থা নেওয়া হয়েছে, আমাদের দেশেও সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা আশা করছি, ডিসেম্বরের মধ্যে এ অবস্থা আর থাকবে না।”

হাছান মাহমুদ বলেন, “বিএনপি এগুলো বোঝে, বুঝলেও এ ধরনের কথা বলে। বিএনপির এ নিয়ে কথা বলার সুযোগ নেই। কারণ তারা মানুষকে বিদ্যুৎ দিতে পারেনি। জনগণ বিদ্যুৎ দাবি করলে তাদের গু/লি করে হ/ত্যা করা হয়েছে।

“তারা বিদ্যুৎ দিতে পারেনি, কিন্তু তারেক জিয়ার কোম্পানির উৎপাদিত বিদ্যুতের খুঁটি সারা দেশে বসানো হয়েছে। আমি দেখলাম তারা হারিকেন নিয়ে মিছিল করছে। এর অর্থ দুটি জিনিস হতে পারে। একটি হচ্ছে হারিকেন মার্কার মুসলিম লীগ মিলিয়ে গেছে, এখন তারা আবার হারিকেন ধরে মুসলিম লীগ হতে চায় কি না? আরেকটি হচ্ছে, হারিকেনকে যে কোনো সময় পে/ট্রোল বো/মা বানিয়ে ফেলা যায়।”

প্রসঙ্গত, আন্দোলনের ধাক্কায় সরকারকে ফেলতে গিয়ে নিজেই পড়ে গিছে বিএনপি বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি আরও বলেন, বিএনপি আন্দোলনে সরকার ভয় পাই না কারন এটি জনগণের সরকার।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *