Thursday , September 19 2024
Breaking News
Home / International / আবারো স্পাইজেটের বিমান উড্ডয়নের পর জরুরী অবতরন

আবারো স্পাইজেটের বিমান উড্ডয়নের পর জরুরী অবতরন

চীনে যাওয়ার জন্য বিমান বন্দর ত্যাগ করলেও স্পাইসজেটের একটি কার্গো বিমান আবার কলকাতায় ফিরে এসেছে। আবহাওয়ার রাডারে সমস্যার কারণে বিমানটি গতকাল কলকাতায় ফিরে আসে বলে সূত্র জানিয়েছে। একদিনে স্পাইসজেটের বিমানে তিনটি ত্রুটি! স্পাইসজেট কার্গো বিমানটি গতকাল চীনের উদ্দেশ্যে উড়ে গেলেও আবহাওয়া রাডার সমস্যা সমাধানের জন্য কলকাতায় ফিরে আসতে হয়েছিল, সূত্র জানিয়েছে। ত্রুটি মেরামত করে আবারও গন্তব্যে উড়ে যায় বিমানটি।

আবারো স্পাইসজেট ফ্লাইট ইমার্জেন্সি ল্যান্ডিং। এবার কলকাতাগামী একটি কার্গো বিমানকে কলকাতায় জরুরি অবতরণ করা হয়েছে। জানা গেছে, সংশ্লিষ্ট বিমানের আবহাওয়া রাডারে ত্রুটি ধরা পড়েছে। তার কারণেই বিমানটিকে কলকাতায় ফিরিয়ে আনা হয়েছে বলে জানা গেছে। পাইলট মনে করেন, আবহাওয়ার রাডারে যান্ত্রিক ত্রুটি ধরা পড়লেই কোনো ঝুঁকি ছাড়াই বিমানের জরুরি অবতরণ করাই ভালো। মাত্র ২৪ ঘন্টার মধ্যে তিনটি স্পাইসজেট বিমান জরুরি অবতরণ করেছে। স্বাভাবিকভাবেই আতঙ্কিত যাত্রীরা।

উল্লেখ্য, একদিনে, স্পাইসজেটে এই ত্রুটি সম্পর্কিত তিনটি ঘটনা ঘটেছে। সব মিলিয়ে গত তিন সপ্তাহে এই বেসরকারি বিমান সংস্থায় আটটি ত্রুটি ধরা পড়েছে। তবে এ ঘটনায় ক্রু বা যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। গতকাল আরেকটি ঘটনায়, জ্বালানি সূচকে ত্রুটির কারণে দিল্লি থেকে দুবাইগামী একটি ফ্লাইটকে পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয়েছে। পাইলটরা সন্দেহ করেছিলেন যে জ্বালানী লিক হচ্ছে এবং নিরাপদে অবতরণ করার সিদ্ধান্ত নিয়েছে। প্রায় ১১ ঘন্টা অপেক্ষা করার পর, ১৩৮ জন যাত্রী নিয়ে অবশেষে ভারত থেকে একটি বিকল্প ফ্লাইটে উঠলেন।

 

 

 

 

 

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *