Friday , September 20 2024
Breaking News
Home / National / আবারো অফিসের সময় পরিবর্তনের ইঙ্গিত জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

আবারো অফিসের সময় পরিবর্তনের ইঙ্গিত জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

সারা বিশ্বে জ্বালানি তেলের সংকটের মধ্যে বেশ কিছু দেশে বিরুপ অবস্থা বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও এই অবস্থার প্রভাব পড়েছে। তবে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকার ইতিমধ্যে নানা সিদ্ধান্ত হাতে নিয়েছে।তারই ধারাবাহিকাতায় সরকারি অফিস এর সময়সুচি পরিবর্তণ করা হয়েছে এবং বেসরকারি অফিসেও পরিবর্তনের কথা আলোচনাধীন আছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, পরবর্তী প্রজ্ঞাপন না দেয়া পর্যন্ত অফিসের সময়সূচি পরিবর্তন হবে না। বুধবার সকালে সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, যখন দিনের আলো কমে আসবে তখন অফিসের সময় পরিবর্তন করার কথা বিবেচনা করা হবে।

তিনি আরও বলেন, বিদ্যুৎ সাশ্রয় ও ডে লাইটের পর্যাপ্ত ব্যবহারের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে সরকারও নানা পদক্ষেপের অংশ হিসেবে কর্মঘণ্টার পরিবর্তন এনেছে। ভবিষ্যতের সংকট কাটাতেই নেয়া হয়েছে এমন পদক্ষেপ। বিদ্যুৎ সাশ্রয়ে গত মাস থেকে নেয়া সরকারের পদক্ষেপ কাজে দিয়েছে। খাদ্য সরবরাহ ও উৎপাদন ঠিক রাখতেই সরকার এ পদক্ষেপ নিয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সরকারী সিদ্ধান্ত অনুজায়ি এখন থেকে অফিসের নিয়ম পরিবর্তিত হয়েছে এবং এই নিয়েমেই আপাতত অফিস করতে হচ্ছে সকল কর্মকর্তাদের, বর্তমানে এই জ্বালানি সংকট মোকাবেলার জন্যই মুলত এই অফিসের সময়সুচির পরিবর্তন আনা হয়েছে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *