Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আবারও সংলাপে পর্যবেক্ষকদের সঙ্গে ইসি

আবারও সংলাপে পর্যবেক্ষকদের সঙ্গে ইসি

আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরেপক্ষ করতে নির্বাচন কমিশন বিভিন্ন মহলের সাথে আলোচনা করছে। এর অংশ হিসেবে তারা বিশিষ্ট শিক্ষাবীদসহ আরও কয়েকটি মহলের সাথে বৈঠক করেছেন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হচ্ছে আগামী নির্বাচনে সকল রাজেনৈতিক দলের অংশগ্রহনের মাধ্যমে সুষ্ঠ ও নিরেপক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে সকল ব্যবস্থা গ্রহন করবে নির্বাচন কমিশন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহলের সঙ্গে আবারও সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়।

এবারের সংলাপে ইসির নিবন্ধিত ১১৮টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার ৩২ জন প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে ১৩ ও ২২ মার্চ এবং ৬ ও ১৭ এপ্রিল বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী, সুশীল সমাজ, সম্পাদক ও প্রিন্ট মিডিয়ার সিনিয়র সাংবাদিক ও প্রধান নির্বাহী, প্রধান বার্তা সম্পাদক এবং ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকদের সঙ্গে সংলাপ করে ইসি।

সংলাপে অংশ নেন লাইট হাউসের নির্বাহী প্রধান মো. হারুন অর রশীদ, আইন ও সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক নাজমুন নাহার, সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ আবেদ আলী, প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমুল্লাহ, সঞ্চিতা তালুকদার, অ্যাসোসিয়েশন ফর সোস্যালের সাধারণ সম্পাদক ড. বাংলাদেশের উন্নয়ন, ডরপের সিইও এএইচএম নোমান, টিএমএসএস-এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম, মানবাধিকার প্রতিবন্ধী ও উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. রাজীব শেখ, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- মানবাধিকার নির্বাহী পরিচালক মো. জালাল উদ্দিন, কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী, হাইলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম, আদর্শ পল্লী উন্নয়ন সংস্থার (এপিওএস) নির্বাহী পরিচালক মো. আবদুল হাই, বাংলাদেশ আলোকিত প্রতিবন্ধী পুনর্বাসন সমিতির চেয়ারম্যান সানজিদা রহমান, মুভ ফাউন্ডেশনের সভাপতি সাইফুল হক, মানবাধিকার ও কল্যাণ সাংবাদিক সমিতির মহাসচিব মো. আসিফ মাহমুদ, উত্তরণের প্রধান নির্বাহী শহিদুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, আগামী নির্বাচনকে উদ্দেশ্য করে নির্বাচন কমিশন বিভিন্ন মহলের সাথে সংলাপ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনে সকল দলগুলোর অংশগ্রহন ও সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন এসব প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বলে জানানো হয় ইসির পক্ষ থেকে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *