Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আবদুল মমিন আর নেই

আবদুল মমিন আর নেই

বিশিষ্ট ক্রিকেট ভক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক ও জাতীয় দলের ম্যানেজার আবদুল মমিন চৌধুরী আর নেই। শুক্রবার রাজধানীর নিজ বাসভবনে ৮৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আবদুল মমিন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও সিনেট-সিন্ডিকেট সদস্য ছিলেন। তবে দেশের ক্রীড়াঙ্গনের সঙ্গে তার সম্পর্ক সবই ভালোবাসায় বাঁধা।

দেশের ক্রিকেটে আশি ও নব্বইয়ের দশক ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয়ের দশক। জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় নিয়মিত ফাইনাল খেলা সেই ঢাকা বিশ্ববিদ্যালয় দলের ম্যানেজার ছিলেন আবদুল মমিন চৌধুরী। একই দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেও। পাকিস্তান সফরে গিয়েছিলেন। এছাড়া তিনি ১৯৮৫ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত ৪ বছর ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

সাধারণভাবে আবদুল মোমিন ছিলেন ক্রিকেটের প্রতি অনুরাগী। তার আন্তরিকতায় ক্রিকেট এতদূর এসেছে। তার মৃ/ত্যুতে শোক প্রকাশ করে নোটিশ জারি করেছে বাংলাদেশ ক্রিকেটের গভর্নিং বডি।

About Babu

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *