Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আফগানিস্তানে প্রশংসায় ভাসছেন সাকিব আল হাসান

আফগানিস্তানে প্রশংসায় ভাসছেন সাকিব আল হাসান

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল ( Shakib Al Hasan ) হাসান, ক্রিকেটারের পরে ব্যবসায়ী হিসেবে পরিচিত একজন ব্যক্তিত্ব। তিনি ক্রিকেটের পাশাপাশি বেশ কয়েকটি ব্যবসায় নেমেছেন। ব্যবসার পাশাপাশি মানবিক দিক বিবেচনা করলেও তিনি কোন অংশে কম নন। মানবিকতার পরিচয় এবারও দিলেন তিনি, আফগানিস্তান ক্রিকেটে স্পনসর দিয়ে প্রশংসায় ভাসলেন আন্তর্জাতিক ক্রিকেট আঙ্গনে।

কেউ যদি বাংলাদেশ ( Bangladesh ) সফরে আফগানিস্তানের ( Afghanistan ) জার্সি দেখে মনে করেন দলটি বিপিএলের ( BPL ) ফরচুন বরিশাল, তাহলে বড় ভুল করবেন না।

কারণ এবার রশিদ-মুজিব-নবির জার্সির ( Rashid-Mujib-Nabi jersey ) বুকে বাংলায় লেখা মনার্ক মার্ট . ফরচুন বরিশালের ( Fortune Barisal ) গোল্ড স্পন্সরও ছিল এই মোনার্ক ( Monarch ) মার্ট। তাদের জার্সির লেখা বড় করা হয়েছে।

জানা গেছে, এই সিরিজে আফগানিস্তান দলের টিম স্পন্সর মোনার্ক ( Monarch ) মার্ট। এই সংগঠনের চেয়ারম্যান বাংলাদেশ ( Bangladesh ) ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল ( Shakib Al ) হাসান।

বিষয়টি নিয়ে ক্রিকেট আদালতে আলোচনা চলছে। ব্যবসা সম্প্রসারণের জন্য পাশে দাঁড়ানোর জন্য ক্রিকেট এবং ক্রিকেটারদের প্রশংসা করা উচিত। তবে অনেকেই বিষয়টি নিয়ে নেতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়েছেন। তাদের প্রশ্ন: ক্রিকেটারদের পাশে দাঁড়াতে সাকিবের ( Shakib ) প্রতিষ্ঠান বাংলাদেশ( Bangladesh )ের জার্সি গায়ে স্পন্সর করেনি কেন? কেন আফগানিস্তান বেছে নিল ?

চট্টগ্রামে ( Chittagong ) আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ( Afghanistan Cricket Board ) (এসিবি) ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের উপ-প্রধান মেনহাজ রাজ ( Menhaj Raj ) এর জবাব দিয়েছেন।

তার ভাষ্য, সাকিব একটি প্রশংসনীয় কাজ করেছেন। তিনি আর্থিকভাবে দরিদ্র আফগানিস্তান ক্রিকেট বোর্ডের( Afghanistan Cricket Board ) পাশে দাঁড়িয়েছেন। দেশের তারকা মোহাম্মদ নবী ( Muhammad Prophet ) ও রশিদ খানের ( Rashid Khan ) মতো এসিবির ( ACB ) সহায়তায় এগিয়ে এসেছেন সাকিব।

মেনহাজ রাজ ( Menhaj Raj ) বলেন, “আফগানিস্তান ক্রিকেট বোর্ড আর্থিক সংকটে ভুগছে। এটা আমাদের বড় সমস্যা। সেখানকার ক্রিকেটাররা তাদের দেশের বোর্ডের পাশে দাঁড়িয়ে আফগানিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এটা আমাদের জন্য অনেক গর্বের বিষয়। আমি সাকিবকে ধন্যবাদ জানাই যে তার মতো বিশ্বমানের ক্রিকেটারদের একটি সংগঠন আমাদের দলের পৃষ্ঠপোষক।

চলমান ক্ষতিগ্রস্ত অর্থনীতি আফগানিস্তানে, এটা নিয়ে বিশ্ববাসী অবগত। সেভাবে দেশটির ক্রিকেট বোর্ড ভুগছে আর্থিক সংকটে। আফগানিস্তানের( Afghanistan ) খেলোয়াড়দের পাশাপাশি, সংকটে পড়া পাশে দাঁড়ালেন বিশ্বমানের অলরাউন্ডার সাকিব আল ( Shakib Al Hasan ) হাসান। পাশে দাঁড়ানোর জন্য প্রশংসা কুড়ালেন আফগানিস্তানের ( Afghanistan ) দলের খেলোয়াড়দের কাছ থেকেও।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *