Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আপনার সরকারের গলায় গামছা দিয়ে রাজপথে লুটিয়ে আনবে বাংলার মানুষ: রিজভী

আপনার সরকারের গলায় গামছা দিয়ে রাজপথে লুটিয়ে আনবে বাংলার মানুষ: রিজভী

বন্যায় সিলেটের মানুষ ভয়াবহ পরিস্থিতে দিন খাটাচ্ছে। পানি বন্দি অবস্থায় অসংখ্য মানুষ অসহায় জীবন যাপন করছে। খাদ্য, বিশুদ্ধ পানিসহ বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্যের সংকট তৈরী হয়েছে। এমতাবস্থায় তাদের পাশে না দাড়ালে দুর্ভিক্ষের মুখে পড়বে ওই অঞ্চলের মানুষ। অথচ সরকার পদ্মার সেতুর উদ্বোধন নিয়ে ব্যস্ত আছেন বলে অভিযোগ করেন বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সিলেট-সুনামগঞ্জে ৫০ লাখ মানুষ পানিবন্দি জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তাদের জন্য বরাদ্দ এক থেকে দেড় টাকা, আর পদ্মা সেতুর অনুষ্ঠানের জন্য ভারত থেকে একজন নৃত্যশিল্পী এসেছেন, তাকে নাকি দেবে তিন কোটি টাকা।

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বন্যার্তদের পর্যাপ্ত সহায়তার দাবিতে সোমবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতীকী অনশনে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ফোরাম প্রতীকী অনশনের আয়োজন করে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, খালেদা জিয়াকে বন্দি করে বিনা চিকিৎসায় মৃ/ত্যুর মুখে ঠেলে দিয়ে এদেশের মানুষ আর সহ্য করবে না। সময় এসেছে আপনার সরকারের গলায় গামছা দিয়ে রাজপথে লুটিয়ে আনবে বাংলার মানুষ।

তিনি বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিলে আজ রাত ৮টা থেকে বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশনা দিচ্ছেন কেন? কারণ, কোথাও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নেই।

রিজভী আরও বলেন, সিলেটের বন্যায় সকালে হাঁটু পানি আর বিকেলে কোমর পানি। পানিতে ভাসছে গোটা সুনামগঞ্জ শহর। আর আপনি আনন্দে ভাসছেন।

প্রসংগঠনের সভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে ও কৃষকদল নেতা আব্দুল্লাহ আল নাইমের সঞ্চালনায় প্রতীকী অনশনে বক্তব্য রাখেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

প্রসঙ্গত, সরকার দেশের মানুষের জন্য চিন্তার করে আনন্দে মেতে আছেন বলে মন্তব্য করে বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি আরও বলেন, বন্যার্তের জন্য মাত্র দেড় টাকা আর নৃত্য শিল্পীর জন্য তিন কোটি টাকা ব্যয় করা হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *