Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আপনারা মাঠে যেয়ে খেলবেন, আমরা হলাম রেফারি: জানা গেল কাকে বললেন সিইসি

আপনারা মাঠে যেয়ে খেলবেন, আমরা হলাম রেফারি: জানা গেল কাকে বললেন সিইসি

একজন প্রধান নির্বাচন কমিশনারের অনেক ক্ষমতা থাকে। বাংলাদেশের যেকোনো নির্বাচন যাতে সুষ্ঠ ও নিরপেক্ষ হয় সেই ব্যাপারে সিইসি সাংবিধানিকভাবে ক্ষমতা পেয়ে থাকে। বাংলাদেশের বর্তমান প্রধান নির্বাচন কমিশনার হলেন কাজী হাবিবুল আউয়াল। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আপনারা খেকবেন আর আমরা হলাম রেফারি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, “আমাদের অনেক ক্ষমতা আছে। ক্ষমতা কম নয়। কিন্তু আপনাদের (রাজনীতিবিদদের) দায়িত্ব নিতে হবে। এখানে খেলোয়াড় হচ্ছেন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। আপনারা মাঠে যাবেন, খেলবেন। আমরা (ইসি) হলাম রেফারি।’

রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) প্রতিনিধিদের সঙ্গে ইসির বৈঠকে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, কেউ যদি নিয়ম লঙ্ঘন করে ভোটের মাঠে তলোয়ার নিয়ে দাঁড়ায়, তাহলে আমি বিরোধী রাজনৈতিক দলগুলোকে রাইফেল বা তলোয়ার নিয়ে দাঁড়ানোর পরামর্শ দেব। সিইসির বক্তব্যের পর এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, আইন আমাদের শটগান নিয়ে দাঁড়ানোর অনুমতি দেয় না।

এনডিএমের প্রতিনিধিদের উদ্দেশে কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘আমরা স্পষ্ট বলতে চাই, ২০১৪ ও ২০১৮ নির্বাচনের দায়িত্ব আমাদের ওপর চাপিয়ে দেবেন না। আমাদের অধীনে অনুষ্ঠিত নির্বাচনের দায়ভার আমরা বহন করব।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক করতে ইসি সর্বাত্মক চেষ্টা করবে।

প্রসঙ্গত, কাজী হাবিবুল আউয়াল হলেন বাংলাদেশের ১৩তম প্রধান নির্বাচন কমিশনার। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করে যাচ্ছেন। তিনি যেকোনো নির্াবচন বাতিল করার ক্ষমতা রাখেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *