Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আপনারা দলটাকে বাঁচান, টাকাপয়সার লেনদেন- এগুলো বন্ধ করুন: ওবায়দুল কাদের

আপনারা দলটাকে বাঁচান, টাকাপয়সার লেনদেন- এগুলো বন্ধ করুন: ওবায়দুল কাদের

বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ টানা তিনবার ক্ষমতায় রয়েছে। কিন্তু বর্তমান সময়ে এসে সরকার যে ধরনের অর্থনৈতিক সংকটে পড়েছে, পূর্বে এই সরকার এমন বিপাকে পড়েনি। জ্বালানি তেলের দাম বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি পাওয়ায় জনগণের দুর্ভোগ অনেকাংশে বেড়ে গেছে। যার কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগ রাজনৈতিকভাবে অনেকটা চাপে পড়েছে। এদিকে দলীয় নেতাকর্মীদের প্রতি শীর্ষ নেতারা নানা ধরনের দিকনির্দেশনা দিয়ে যাচ্ছে। নেতাকর্মীদের মনোনয়ন বাণিজ্য না করার জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি দলের নেতাদের উদ্দেশে বলেছেন, আপনারা দলটাকে বাঁচান। টাকা-পয়সার লেনদেন বন্ধ করেন। কমিটি করতে টাকা লাগবে, এটা বিএনপি করতে পারে, আওয়ামী লীগ এই চর্চা করতে পারে না। টাকার বিনিময়ে মনোনয়ন প্রথা চিরতরে বন্ধ করতে হবে। এটা শেখ হাসিনার নির্দেশ।

বুধবার বিকেলে রাজধানীর খিলগাঁও মডেল কলেজ চত্বরে আওয়ামী লীগের খিলগাঁও থানা ও ১, ২, ৩ ও ৭৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একে অপরের বিরুদ্ধে, নিজেদের মধ্যে গিবত বন্ধ করার আহ্বান জানান।

দ্রব্যমূল্য বৃদ্ধির কথাও বলেছেন ওবায়দুল কাদের। তিনি জনগণের উদ্দেশে বলেন, ‘আমরা জানি কিছুটা কষ্টে আছেন। জিনিসপত্রের দাম বেড়েছে, জ্বালানির দাম বেড়েছে, মানুষের কষ্টও বেড়েছে। আমরা দরিদ্র, নিম্ন আয়ের মানুষের কষ্ট বুঝি, শেখ হাসিনা বোঝেন। তিনি (প্রধানমন্ত্রী) আপনাদের কষ্টের কথা ভেবে রাতে ঘুমান না। এ সংকট উত্তরণে তিনি দিনরাত পরিশ্রম করছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের সভাপতির টাকার কোনো লোভ নেই। বঙ্গবন্ধু পরিবারে নেই। আওয়ামী লীগের নেতাকর্মীদেরও বঙ্গবন্ধু পরিবারের সততা ও সাহসিকতা থেকে শিক্ষা নেওয়া উচিত।

তিনি আরও বলেন, ‘আমি জনগণকে বলছি, ধৈর্য ধরুন। আপনারা যদি কষ্টে থাকেন তাহলে শেখ হাসিনার ঘুম হয় না। আপনারা দোয়া করবেন যেন তিনি সুস্থ থাকেন।

সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বর্তমান সময়ে বেশ কিছুটা চাপের মুখে পড়েছে, যেটা অনেক সময় তাদের নেতাদের বক্তব্যের মাধ্যমে ফুটে ওঠে। তবে দলটি দেশের সংকটময় পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। দেশের অর্থনীতি হঠাৎ করে বিপর্য’য়ের মুখে পড়ে দলটির ইমেজ অনেকাংশে নষ্ট হয়েছে বলে মনে করছেন রাজনীতিবিদেরা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *